ভূয়া সীল ও জাল স্বাক্ষর ব্যবহার করে পুলিশ ক্লিয়ারেন্স তৈরির অভিযোগ

স্টাফ রিপোর্টার ॥ জাল স্বাক্ষর ও সীল ব্যবহার করে প্রতারণার অভিযোগে হবিগঞ্জ শহরের শংকরের মুখ সংলগ্ন পুরান মুন্সেফী সড়ক থেকে ইডেন ট্রাভেলস্ মালিক মনি ভূষন দাস ও তার ৩ ব্যবসায়িক পার্টনারকে আটক করেছে ডিবি পুলিশ।
শনিবার রাত সাড়ে ১১টায় অতিরিক্ত পুলিশ সুপার (হবিগঞ্জ সদর সার্কেল) মোঃ রবিউল ইসলামের নেতৃত্বে ডিবি’র ওসি এমরান হোসেন, এসআই আবুল কালাম আজাদসহ একদল পুলিশ ওই ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন। আটককৃতরা হলেন- ইডেন ট্রাভেলসের মালিক পুরান মুন্সেফী এলাকার মিতুল রঞ্জন দাসের ছেলে মনি ভূষন দাস, তার ব্যবসায়িক পার্টনার বেলাল উদ্দিন, তোফায়েল আহমেদ ও শিপন মিয়া।
অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলাম দৈনিক হবিগঞ্জের মুখকে জানান, আটককৃতরা দীর্ঘদিন ধরে তাদের ট্রাভেলসের ব্যবসায় বিদেশে যাত্রী পাঠানোর জন্য পুলিশ ক্লিয়ারেন্সের ভূয়া সীল ও জাল স্বাক্ষর ব্যবহার করে আসছে। এছাড়াও তাদের বিরুদ্ধে অনিয়মের আরো অভিযোগ রয়েছে। এসব অভিযোগের প্রেক্ষিতে পুলিশ ইডেন ট্রাভেলসে অভিযান পরিচালনা করে। এ সময় ট্রাভেলসে ব্যবহৃত কম্পিউটার, সীলসহ অন্যান্য মালামাল জব্দ করা হয়। গতরাতে ডিবি’র কার্যালয়ে আটককৃতদের জিজ্ঞাসাবাদ চলছিল।
আইনের নিয়ম অনুযায়ী বিদেশযাত্রীর পুলিশ ক্লিয়ারেন্সের প্রয়োজন পড়ে। পুলিশের কাছে ক্লিায়ারেন্সের জন্য গেলে পুলিশ ওই বিদেশযাত্রীর বাড়িতে গিয়ে খোঁজখবর নেয় সে কোন জঙ্গীবাদে জড়িত কি-না। জঙ্গীবাদে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়। কিন্তু ইডেন ট্রাভেলস্ তাদের মাধ্যমে যাওয়া বিদেশযাত্রীদের কাছ থেকে অর্থকড়ি হাতিয়ে নিয়ে পুলিশী তদন্ত ছাড়াই নিজেরা পুলিশের ভূয়া সীলমোহর দিয়ে জাল স্বাক্ষর ব্যবহার করে নিজেরাই পুলিশ ক্লিয়ারেন্স দিয়ে দেয়। তাদের এ অপকর্ম ধরা পড়ে পুলিশের কাছে। এরই অংশ হিসেবে ইডেন ট্রাভেলসে অভিযান চালায় পুলিশ।