স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) ও ভোকেশনাল পরীক্ষায় প্রথম দিনে অনুপস্থিত ছিল ১ হাজার ১১৬ শিক্ষার্থী। শনিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেএসসির বাংলা ও জেডিসির প্রথম দিনে কুরআন মাজিদ ও তাজভিদ পরীক্ষা অনুষ্ঠিত হয় সারাদেশের মতো হবিগঞ্জেও।
হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের শিক্ষা ও কল্যাণ শাখা সূত্র জানায়, হবিগঞ্জ জেলার ৪৫ কেন্দ্রের ৯১টি ভেন্যুতে জেএসসি, জেডিসি ও ভোকেশনালে মোট পরীক্ষার্থী ছিল ৩৯ হাজার ৯৯৮ জন। এর মধ্যে জেলায় জেএসসিতে ৩৩ হাজার ৭১০ জন, জেডিসিতে ৫ হাজার ৪৮২ জন ও টেকনিক্যাল ৮০৬ জন পরিক্ষার্থী অংশ নিচ্ছেন। এর মধ্যে হবিগঞ্জ সদর উপজেলায় জেএসসিতে ৪ হাজার ৮৩০ জন, জেডিসিতে ৯৮৬ জন, টেকনিক্যালে ৪২০ জন। জেএসসিতে ১ম দিনে অনুপস্থিত ছিল ৮৪৩, জেডিসিতে ২৬০ এবং ভোকেশনালে ১৩ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের কল্যাণ শাখার সহকারী কমিশনার সামছুদ্দিন মো. রেজা অনু জানান, জেএসসি’র বাংলা ও জেডিসির প্রথম দিনে কুরআন মাজিদ ও তাজভিদ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার সৃষ্টি হয়নি।
এদিকে, হবিগঞ্জ শহরের বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির, জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তারেক মোহাম্মদ জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ শামছুজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম এবং জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহ।