সমবায় দিবসের আলোচনা সভায় এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করতে চায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার। এজন্য গ্রহণ করা হয়েছে নানামুখী উদ্যোগ। দেশের প্রতিটি নাগরিককে কর্মক্ষম করে গড়ে তোলাই বর্তমান সরকারের লক্ষ্য।
জাতীয় সমবায় দিবস উদযাপন উপলক্ষে শনিবার সকাল ১১টায় হবিগঞ্জ পৌর টাউন হলে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন- সমবায়ের মাধ্যমে গ্রাম-বাংলায় গড়ে উঠবে ক্ষুদ্র শিল্প। আর যার মালিক হবে সাধারণ কৃষক, শ্রমিক এবং ভূমিহীন নির্যাতিত মানুষ। বর্তমানে তার কন্যা আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এর বাস্তবে রূপ দিয়েছেন। দেশের মানুষ সমবায়ের মাধ্যমে স্বাবলম্বী হচ্ছে। অবদান রাখছে নিজের এলাকা ও দেশের উন্নয়ন-অগ্রগতিতে।
‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ প্রতিপাদ্য বিষয় নিয়ে জেলা সমবায় বিভাগের উদ্যোগে সকাল ১১টায় র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। পরে টাউন হলে আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তৃতা করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।
জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম। বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তারেক মোহাম্মদ জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ শামসুজ্জামান এবং সদর উপজেলা সমবায় কর্মকর্তা হাসনা হেনা।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা সমবায় অফিসের পরিদর্শক মো. মিজানুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন জেলা সমবায় কর্মকর্তা মো. আবুল কাশেম।