মোঃ আলাউদ্দিন আল রনি ॥ মাধবপুরে দুই মাদক ব্যবসায়ীকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনূভা নাশতারান এ রায় প্রদান করেন। দন্ড প্রাপ্তরা হল উপজেলার সুরমা চা-বাগানের ২০নং এলাকার বকুল পান তাঁতির ছেলে জন পান তাঁতি (২৩) ও চুনারুঘাট উপজেলার চন্ডিছড়ি চা-বাগানের মধু বাড়াইয়ের ছেলে আলন বাড়ি (২২)। সোমবার সন্ধ্যা রাতে তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর গোলাম মোস্তফা উপজেলার সুরমা চা বাগানের ২০নং এলাকা থেকে ১ কেজি ভারতীয় গাঁজাসহ তাদের গ্রেফতার করেন।
স্থানীয় একটি সূত্রে জানা যায়, উপজেলার তেলিয়াপাড়া ও সুরমা চা বাগানের ২০নং এলাকায় মাদকের ছড়াছড়ি মারাত্মক আকার ধারণ করেছে। ওই এলাকায় মাদক সেবন ও ক্রয় করার জন্য পার্শ্ববর্তী জেলাগুলো থেকে মাদক সেবনকারী এবং ব্যবসায়ীরা প্রতিনিয়ত ভীড় করেন। তাদের দামি মোটর সাইকেল এবং কার, মাইক্রোবাস দেখলে অনেক সময় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরাও ভড়কে যান। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রায় প্রতিদিনই মাদকসহ পাচারকারী ও ছোটখাটো ব্যবসায়ীদের গ্রেফতার করে থাকেন। কিন্তু রাঘব বোয়ালরা থাকে ধরা-ছোঁয়ার বাইরে। সম্প্রতি তেলিয়াপাড়া চা-বাগানের ব্যবস্থাপক এমদাদুল হক মিঠুর নেতৃত্বে সচেতন চা-শ্রমিকরা মাদকের বিরুদ্ধে সভা-সমাবেশ করে সচেতনা সৃষ্টি করে।
এ ব্যাপারে হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা জানান, মাদকের ব্যাপারে কোন ছাড় নেই। মাদককে শূন্যের কোটায় নিয়ে আসতে পুলিশ কাজ করছে। এ মাসের মধ্যেই মাধবপুর উপজেলার সীমান্ত এলাকাগুলোতে মাদকের বিরুদ্ধে গণসচেতনতা বৃদ্ধির লক্ষে স্কুল-কলেজে সমাবেশের উদ্যোগ নেয়া হবে। এ ক্ষেত্রে তিনি সকল মহলের সহযোগিতা কামনা করেন।