বাহুবল প্রতিনিধি ॥ ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি কিবরিয়া চত্ত্বরে ছুটন মিয়া নামে এক ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ মালিকের দোকান থেকে ২টি চোরাই মোটর সাইকেল আটক করেছে স্থানীয় জনতা। পরে থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আটককৃত ২টি মোটর সাইকেল থানায় নিয়ে যায়।
স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যায় বাহুবল উপজেলার পুটিজুরী এলাকার সেলিম মিয়া নামে এক যুবক তার সহযোগিদের নিয়ে ৪টি মোটর সাইকেল বিক্রির জন্য আউশকান্দি কিবরিয়া চত্ত্বরের ছুটন মিয়ার ওয়ার্কসপে নিয়ে যায়। ৪টি মোটর সাইকেল-ই দামী ব্যান্ডের হোন্ডা, পালসার, বাজাজ, ইয়ামাহা আর ওয়ান-৫। স্থানীয় লোকজন প্রায়ই তাদের ওই ওয়ার্কসপ থেকে মোটর সাইকেল ক্রয় বিক্রয় করতে দেখতে পান। এতে তাদের সন্দেহ হয়। স্থানীয় জনতা সেলিম মিয়াকে তার নাম ঠিকানা জানতে চাইলে সে সন্দেহজনক আচরণ করে। কথাবার্তায় এক পর্যায়ে সে দৌড়ে পালিয়ে যায়। সাথে সাথে তার অপর দুই সহযোগী আরো ২টি মোটর সাইকেল নিয়ে পালিয়ে যায়। ওই সময় জনতা ২টি মোটর সাইকেল আটক করেন। পরে স্থানীয় ওয়ার্ড মেম্বার খালেদ আহমদ জজ থানা পুলিশকে খবর দিলে পুলিশ ১টি হোন্ডা ও একটি ডিসকভার মোটর সাইকেল জব্দ করে থানায় নিয়ে যায়।
এদিকে জব্দকৃত মোটর সাইকেলের মালিক বাহুবল উপজেলার পুটিজুরী ইউনিয়নের যাদবপুর গ্রামের মৃত হাজী আনসার মিয়ার পুত্র সেলিম মিয়া মোবাইল ফোনে বাহুবলের এক সাংবাদিককে জানান, তিনি একজন মোটর সাইকেল ব্যবসায়ী। আটককৃত দুটি মোটর সাইকেলের বৈধ কাগজপত্র তার কাছে আছে।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি অপারেশন আমিরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে। চোরাই চক্রের সদস্যদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।