স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ উপজেলার কাজীরগাঁও গ্রামের কাজী বাড়ির বাসিন্দা ও দেউন্দি চা বাগান রোডের মেসার্স বিসমিল্লাহ স’মিলের পরিচালক, শায়েস্তাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আলহাজ্ব কাজী আব্দুল হান্নান (৫৭) শুক্রবার বিকেল সাড়ে ৪টায় ঢাকা ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরো সাইন্স হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহী রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ১ মেয়ে, বোনসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। গতকাল শনিবার বেলা আড়াইটার দিকে কাজীরগাঁও শাহী ঈদগাহ প্রাঙ্গণে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে শায়েস্তাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, ভাইস চেয়ারম্যান গাজীউর রহমান ইমরান, সুবিদপুর ইউনিয়নের বিশিষ্ট সমাজ সেবক আলী আক্তার চৌধুরীসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ ও মরহুমের আত্মীয় স্বজন অংশ নেন। জানাজার নামাজের পূর্বে মরহুমের কর্মময় জীবন নিয়ে স্মৃতিচারণ করা হয়। পরে মরহুমের প্রতিষ্ঠিত কাজীরগাঁও নূরে মদিনা গাউছিয়া সুন্নিয়া হাফিজিয়া মাদ্রাসার পাশে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়। এর পূর্বে শুক্রবার রাতে কাজী আব্দুল হান্নানের মৃত্যুর সংবাদ পেয়ে তার বাড়িতে ছুটে যান বানিয়াচঙ্গ উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, জেলা যুবলীগ নেতা নজরুল হোসাইন, মরহুমের মামাত ভাই শায়েস্তাগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর শাহ এমরান।
কাজী আব্দুল হান্নানের মুত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বানিয়াচঙ্গ উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী ও শায়েস্তাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল। সংবাদপত্রে প্রদত্ত এক বিবৃতিতে তারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান।
প্রসঙ্গত, মরহুম আলহাজ্ব কাজী আব্দুল হান্নান কাজীরগাঁও নূরে মদিনা গাউছিয়া সুন্নিয়া হাফিজিয়া মাদ্রাসার দাতা ও প্রতিষ্ঠাতা। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। ব্যক্তিগত জীবনে তিনি একজন সমাজসেবক, পরোপকারী ও দানশীল ছিলেন। তিনি বানিয়াচঙ্গ উপজেলার বলাকীপুর চৌধুরী বাড়ি’র বাসিন্দা হাজি আলী আমজাদ চৌধুরীর শ্যালক। তিনি ইংল্যান্ড প্রবাসী আলী আশরাফ চৌধুরী মোহন, মোহাম্মদ আলী সুমন ও আলী হাসান চৌধুরী শুভ’র মামা।