মোঃ আলাউদ্দিন আল রনি ॥ হবিগঞ্জের মাধবপুর উপজেলার সুরমা চা-বাগানের তিন বাংলা এলাকায় পুলিশের উপর ডাকাতদের হামলার ঘটনায় থানায় পৃথক ৩টি মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইনর্চাজ এসআই রাকিবুল ইসলাম বাদী হয়ে অস্ত্র আইনে, পুলিশ এসল্ট ও ডাকাতির প্রস্তুতির অভিযোগে ৩টি মামলা দায়ের করেন। এছাড়া গ্রেফতারকৃত আব্দুস সোবান সুমন (২৭) ও বায়োজিত বোস্তামীর (১৯) সহযোগীদের গ্রেফতারে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।
প্রসঙ্গত, বুধবার রাতে অপরাধ দমনে উপজেলার সুরমা চা বাগানের তিনবাংলা এলাকায় পুলিশ তল্লাশী চৌকি বসায়। এসময় মোটরসাইকেল যোগে সংঘবদ্ধ ডাকাতরা সাতছড়ি জাতীয় উদ্যানের দিকে যেতে থাকলে পুলিশ তাদের থামানোর চেষ্টা করে। পুলিশের বাঁধা পেয়ে অস্ত্রশস্ত্র নিয়ে তারা পুলিশের উপর হামলা চালায়। ডাকাতদের হামলায় এএসআই জিয়াউর রহমান, কনস্টেবল সানোয়ার হোসেন, রুহুল আমিন ও ফয়েজ আহম্মদ গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কনস্টেবল রুহুল আমিনের অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার করেন। এর পর পরই পুলিশ সাড়াশি অভিযান চালিয়ে দুই রাউন্ড গুলি ভর্তি একটি চায়না পিস্তল সহ নরসিংদী জেলা সদরের ব্রাহ্মণদী গ্রামের শেখ আব্দুল কাদিরের ছেলে আব্দুল সোবান সুমন (২৭) ও একই জেলার শিবপুর উপজেলার সৈয়দের খোলা গ্রামের জসিম উদ্দিনের ছেলে বায়োজিত বোস্তামীকে (১৯) আটক করে। এসময় তাদের ব্যবহৃত মোটরসাইকেলটি জব্দ করা হয়।
মাধবপুর থানার ওসি তদন্ত গোলাম দস্তগীর জানান, এ ঘটনায় পৃথক ৩টি মামলা দায়ের করা হয়েছে। এর সঙ্গে জড়িতদের গ্রেফতারে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।