ইংল্যান্ডের লাগভরা শহরের মেধাবী ছাত্রী বাংলাদেশী বংশোদ্ভূত নাঈমা খাতুন লেস্টারশায়ার কভেনট্রি বিশ্ববিদ্যালয় থেকে সাইন্স অব হেল্থ ম্যানেজম্যান্ট বিষয়ে হায়ার ফাস্টক্লাশ পেয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেছে। গত মঙ্গলবার কভেনট্রি বিশ্ববিদ্যালয়ের জমকালো গ্রাজ্যুয়েশন সনদ বিতরণী অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের ভিসি’র কাছ থেকে মাস্টার্স ডিগ্রির সনদ গ্রহণ করে। শিশুকাল থেকেই নাঈমা লেখা পড়ায় মেধার স্বাক্ষর রাখে। প্রাইমারি, সেকেন্ডারি হাইস্কুলেও ভালো ফলাফল করে লাগভরা শহরের একমাত্র বাঙালী ছাত্রী হিসেবে স্কলারশীপ নিয়ে কভেনট্রি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পায়। অনার্সেও মেধার স্বাক্ষর রেখে ফাস্টক্লাশ পায় সে।
নাঈমা খাতুন হবিগঞ্জ জেলার নবীগঞ্জ শহরের ওসমানী রোডের বাসিন্দা, ইংল্যান্ডের লাগভরা শহরের রেস্টুরেন্ট ব্যবসায়ী আজিজ মিয়া মোস্তফা ও রোখসানা আখঞ্জী সুলেখার কন্যা। নবীগঞ্জ শহরের এরশাদ মার্কেটের স্বত্ত্বাধিকারী লন্ডন প্রবাসী হাজী এরশাদ মিয়া এবং হবিগঞ্জ শহরের প্রবীন আইনজীবী মরহুম আলহাজ্ব পন্ডিত আব্দুল করিম আখঞ্জীর নাতনী। অ্যাডভোকেট মাসুদ করিম আখঞ্জী ও ফ্রান্স প্রবাসী সাংবাদিক ফেরদৌস করিম আখঞ্জীর ভাগ্নী।
নাঈমা খাতুন বৃটিশ-বাংলাদেশীসহ সকল মানুষের সেবায় নিজেকে আত্মনিয়োগ করতে চায়। এ জন্য সে হবিগঞ্জ জেলাবাসীসহ সকলের দোয়া প্রার্থী।