চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটের পল্লীতে এক সাথে দুই বন্ধু বিষপান করে একজনের মৃত্যু ঘটেছে। অপরজনকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার রাত ১২ টায় উপজেলার মিরাশী ইউনিয়নের আমতলা গ্রামে। খবর পেয়ে গতকাল মঙ্গলবার সকালে পুলিশ নিহত মোশাহিদের লাশ উদ্ধার করে হবিগঞ্জ মর্গে প্রেরণ করে। তবে কি কারণে দুই বন্ধু একসাথে বিষপান করে আত্মহত্যার পথ বেচে নিয়েছিল তা এখনও জানা যায়নি।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার আমতলা গ্রামের আব্দুল মন্নানের পুত্র মোশাহিদ (২৪) ও একই গ্রামের নিতাই মিয়ার পুত্র জয়নাল (২৫) তারা পরস্পর বন্ধু। সোমবার রাত ১২টার দিকে দুই বন্ধু এক সাথে বিষপান করে আত্মহত্যার চেষ্ঠা চালায়। বিষয়টি পরিবারের লোকজন টের পেয়ে তাৎক্ষনিক দু’জনকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার দু’জনকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। সিলেট নেয়ার পথে মোশাহিদ মারা যায়। বর্তমানে জয়নাল সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
এদিকে খবর পেয়ে গতকাল সকালে চুনারুঘাট থানা পুলিশ নিহত মোশাহিদের বাড়ি থেকে ময়নাতদন্তের জন্য লাশ উদ্ধার করে নিয়ে যায়। ময়না তদন্ত শেষে বিকেলে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হয়েছে। তবে কি কারনে দুই বন্ধু এক সাথে বিষপান করেছে কেউ বলতে পারেনি। এ নিয়ে এলাকায় ব্যাপক আলোচনা সমালোচনার ঝড় বইছে।