সরকারি ভূমিতে অবৈধভাবে দোকানপাট নির্মাণ করে ভাড়া দিয়ে অর্থ কামাই করছিলেন শ্রমিক লীগের সাবেক আহবায়ক ইউপি মেম্বার সায়েদ মিয়া ও ইউনিয়ন যুবলীগ সদস্য আবুবকর

রায়হান উদ্দিন সুমন, বানিয়াচং থেকে ॥ বানিয়াচং উপজেলার কাগাপাশা ইউনিয়নের কাগাপাশা বাজারের পাশ দিয়ে বয়ে যাওয়া কুশিয়ারা নদীর পাড়ের সরকারি ভূমিতে অবৈধভাবে দোকানপাট উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। অভিযানকালে কাগাপাশা ইউনিয়ন যুবলীগ সদস্য ও শ্রমিক লীগ নেতার একাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। শনিবার এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) মতিউর রহমান খান।
সূত্র জানায়, কাগাপাশা বাজারের পাশ দিয়ে বয়ে যাওয়া কুশিয়ারা নদীর পাড়ের সরকারি ভূমিতে অবৈধভাবে দোকানপাট গড়ে তুলে ভাড়া আদায় করছিলেন উক্ত ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বার ও শ্রমিক লীগের সাবেক আহবায়ক সায়েদ মিয়া ও তার সহযোগী ইউনিয়ন যুবলীগ সদস্য আবুবকর। প্রায় ৬ বছর যাবত তারা এই সরকারি ভূমি দখল করে ভাড়া দিয়ে অদ্যাবধি পর্যন্ত ভাড়ার লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন। এলাকায় প্রভাবশালী হওয়ায় কেউ মুখ খুলে তাদের বিরুদ্ধে কথা বলতে সাহস পান না। আর এর ফলে সরকার বঞ্চিত হচ্ছে রাজস্ব থেকে। এ নিয়ে বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি স্থানীয় প্রশাসনের নজর আসলে গত শুক্রবার ৩নং ভূমি অফিসের তহশিলদার কুতুব উদ্দিনকে দিয়ে ওই ভূমিটি মাপজোক করান উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার। মাপজোকের পর সরকারি ভূমিতে দোকানপাট নির্মাণের সত্যতা পান। পরে ওই জায়গায় ভূমি অফিসের পক্ষ থেকে লাল নিশান দিয়ে সীমানা নির্ধারণ করা হয়। গতকাল শনিবার সরকারি ভূমিতে গড়ে তোলা অবৈধ দোকানপাট উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এই অভিযানে নেতৃত্ব দেন বানিয়াচং উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মতিউর রহমান খান। অভিযান পরিচালনার সময় মতিউর রহমান খান জানান, পর্যায়ক্রমে বিভিন্ন এলাকায় সরকারি ভূমিতে গড়ে তোলা অবৈধ দোকানপাট উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। উচ্ছেদ অভিযানে সহায়তা করেন বানিয়াচং থানা পুলিশের একটি দল। উপস্থিত ছিলেন তহশিলদার কুতুব উদ্দিনসহ ভূমি অফিসের কর্মকর্তাবৃন্দ।