মো. টিপু মিয়া ॥ ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সিলেট জোনের উদ্যোগে হবিগঞ্জে অনুষ্ঠিত হয়েছে ‘ইসলামী ব্যাংক পল্লী উন্নয়ন প্রকল্পের গ্রাহক সমাবেশ ও মেলা-২০১৯’। শনিবার সকাল ১০টায় হবিগঞ্জ জেলা পরিষদ অডিটরিয়াম কাম কমিউনিটি সেন্টারে ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও সিলেট জোন প্রধান মুহাম্মাদ সাঈদ উল্লাহ’র সভাপতিত্বে মূখ্য আলোচনা উপস্থাপন করেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ সালেহ ইকবাল। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়াবম্যান ও চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি ও দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকার সম্পাদক হারুনুর রশিদ চৌধুরী। হবিগঞ্জ শাখার পল্লী উন্নয়ন প্রকল্প কর্মকর্তা মোঃ বাকী বিল্লাহ’র সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট জোনের সিনিয়র অফিসার মোঃ দলিলুর রহমান, প্রধান কার্যালয়ের এফএভিপি জহিরুল ইসলাম, পিও সরকার মোঃ কামাল হোসাইন। সফল গ্রাহকদের মধ্য থেকে বক্তব্য রাখেন যথাক্রমে সোমা গোপ, হাজেরা খাতুন, মিনারা খাতুন ও জোবেদা খাতুন। পাঁচ শতাধিক নারী সদস্যের অংশগ্রহণে আয়োজিত উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন হবিগঞ্জ শাখা প্রধান ও এসএভিপি শেখ মোঃ ওয়ালীউল্লাহ, শায়েস্তাগঞ্জ শাখা প্রধান ও এসএভিপি মোঃ জহিরুল ইসলাম ভুঁইয়া, নবীগঞ্জ শাখা প্রধান ও এফএভিপি মোঃ রবি উল্লাহ এবং গোয়ালাবাজার শাখার ব্যবস্থাপক মোঃ আকবর উদ্দিনসহ চারটি শাখার সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোঃ আজিজুর রহমান।
প্রধান আলোচক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও উইং প্রধান মোঃ সালেহ ইকবাল তার আলোচনায় সংশ্লিষ্ট সকলের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভবিষ্যতে ইসলামী ব্যাংক যাতে বিভিন্নভাবে অসহায় ও দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে দারিদ্র্য বিমোচন কর্মসূচি চালিয়ে যেতে পারে, সেজন্য সকলের সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন- বাংলাদেশ সরকারের দারিদ্র্যতা বিমোচন কর্মসূচি সফল করার লক্ষ্যে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ নিয়মিতভাবে দারিদ্র্য বিমোচন কর্মসূচি (পল্লী উন্নয়ন কর্মসূচি) পরিচালনা করে আসছে। এ বছর ১ অক্টোবর কর্মসূচি শুরু হয়ে ৩১ অক্টোবর পর্যন্ত পালন করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ ইসলামী ব্যাংকের সেবার ভূয়সী প্রশংসা করেন।