বানিয়াচং প্রতিনিধি ॥ বানিয়াচং-হবিগঞ্জ আঞ্চলিক মহাসড়কের পাশে অবৈধভাবে বালু রাখার অপরাধে জাকারিয়া চৌধুরী নামে এক বালু ব্যবসায়ীকে দশ হাজার টাকা জরিমানা করেছেন বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন খন্দকার। জাকারিয়া ১০নং সুবিদপুর ইউনিয়নের বলাকীপুর গ্রামের হাজী জিলু মিয়ার চৌধুরীর পুত্র। পাশাপাশি তাকে মুছলেকা রেখে আগামী দুইদিনের মধ্যে সড়কের পাশ থেকে সব বালুর স্তুপ সরানোর জন্য তাকে নির্দেশ দেয়া হয়। রবিবার বিকাল সাড়ে ৪টার দিকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উপরোক্ত অর্থদন্ড করেন তিনি।
সূত্র জানায়, উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার রবিবার হবিগঞ্জ থেকে বানিয়াচং ফেরার পথে রাস্তার মধ্যে ট্রাক দাঁড় করিয়ে বালু নামাতে দেখেন। ইউএনও তাঁর গাড়ি থামিয়ে ট্রাকের কাছে গিয়ে বালুর মালিক কে জানতে চান। একপর্যায়ে তিনি জানতে পারেন বালুর স্তুপের কাছে থাকা জাকারিয়া চৌধুরীই বালুর মালিক। তাৎক্ষনিক তিনি বালুর মালিককে আটক করে বানিয়াচং থানা পুলিশের মাধ্যমে নিজের কার্যালয়ে নিয়ে যান। সেখানে ভ্রাম্যমান আদালত বসিয়ে অর্থদন্ডের রায় দেন ইউএনও।
প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে বানিয়াচং-হবিগঞ্জ আঞ্চলিক মহাসড়কের শুটকি ও রতœা ব্রিজের কাছে এমনকি বিভিন্ন জায়গায় বালু ফেলে যান চলাচলে বিঘœ ঘটিয়ে আসছে কতিপয় ব্যবসায়ী। এ নিয়ে জাতীয় ও স্থানীয়সহ বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।