স্টাফ রিপোর্টার ॥ চেক ডিজঅনার মামলার পলাতক আসামী নুরুল ইসলাম সরদারকে গ্রেফতার করেছে পুলিশ। গত শুক্রবার সন্ধ্যায় শায়েস্তাগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে পৃথক দুটি মামলায় মোট ১ কোটি ৯০ লাখ টাকা ও ২ বছরের সাজা পরোয়ানা রয়েছে।
সূত্র জানায়, শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুর গ্রামের বাসিন্দা ৩০ লাখ টাকা আত্মসাত মামলার আসামী নুরুল ইসলাম সরদারের বিরুদ্ধে ১ বছরের সাজা ও চেকের সমপরিমাণ টাকা জরিমানার আদেশ প্রদান করেন আদালত। হবিগঞ্জ জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিজ্ঞ বিচারক গত ৩ জানুয়ারি এ রায় ঘোষণা করেন। অপর আরেকটি মামলায় গত ১৫ জানুয়ারি বিজ্ঞ বিচারক যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালত হবিগঞ্জ আত্মসাতকৃত ১ কোটি ৬০ লাখ টাকা ও ১ বৎসরের সাজা রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় আসামী পলাতক ছিল। গত শুক্রবার সন্ধ্যায় শায়েস্তাগঞ্জ থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করে। দীর্ঘ সময় অতিক্রান্ত করে আসামীর বিরুদ্ধে ১ কোটি ৯০ লাখ টাকার আত্মসাতের প্রমাণ পেয়ে বিজ্ঞ আদালত রূপ রায় প্রদান করেন।
শুক্রবার সন্ধ্যায় শায়েস্তাগঞ্জ থানা পুলিশ আসামী নুরুল ইসলাম সরদারকে গ্রেফতার করতে তার বাড়িতে অভিযান চালালে তিনি আত্মগোপন করার চেষ্টা করেন, কিন্তু তার চেষ্টা সফল হয়নি। পুলিশ তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।