প্রবাসী হবিগঞ্জবাসীর উপচেপড়া উপস্থিতিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের কুইন্সের রেইনি পার্ক নতুন সাজে অপরূপতায় পরিণত হয়। যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতির নিখুঁত আয়োজনে অতিথিসহ বিভিন্ন স্টেট থেকে আগত হবিগঞ্জবাসীকে বরণ করার দৃশ্য ছিল আন্তরিকতায় পরিপূর্ণ। এই পার্কটি কিছুক্ষণের জন্য প্রবাসে একখন্ড হবিগঞ্জবাসীর আবাসনে পরিণত হয়। একত্রে সবাইকে কাছে পাওয়ার অনুভূতিগুলো সবাইকে আবেকে আপ্লুত করে রাখে।
এতে প্রধান অতিথি ছিলেন স্বদেশ থেকে আসা (হবিগঞ্জ সদর-লাখাই শায়েস্তাগঞ্জ) হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবু জাহির এমপি। গেস্ট অব অনার ছিলেন যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের এটর্নী মঈন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন মাধবপুর উপজেলার সাবেক চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী অসীম, নারী নেত্রী মিসেস আলেয়া জাহির, সাংবাদিক মুজাহিদ আনসারী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান মিয়া, সাধারণ সম্পাদক শাহিন আজমল, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদুর রহমান চৌধুরী, মাধবপুর ফাউন্ডেশনের সভাপতি জকি উদ্দিন চৌধুরী, সাবেক কমিশনার মীর আব্দুল লতিফ দরবেশ, সমিতির উপদেষ্টা বিশিষ্ট শিক্ষাবিদ মো: গাফ্ফার আহমেদ, মো: ইব্রাহিম খলিল বার ভুঁইয়া রিজু, বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি সিনিয়র সহ-সভাপতি ফরহাদুল হক। সমিতির সভাপতি আজদু মিয়া তালুকদারের সভাপতিত্বে সহ-সভাপতি ও বনভোজনের আহবায়ক মো: শিমুল হাসান ও সাধারণ সম্পাদক শুকান্ত দাস হরের পরিচালনায় বনভোজনে আসে প্রাণের জোয়ার।
প্রধান অতিথি মো: আবু জাহির এমপি তাঁর বক্তব্যে বলেন, প্রবাসে হবিগঞ্জ সদর সমিতির এত বড় বনভোজনে অংশ নিতে পেরে আমি অত্যন্ত খুশি হয়েছি এবং সদর সমিতি আমাকে যে সম্মানীত করেছে তার জন্য আমি ঋণী হয়ে গেলাম। আমরা সদরের বাসিন্দারা তাই সদর সমিতির লোক মনে করি। হবিগঞ্জে মেডিকেল কলেজ, আধুনিক খেলার মাঠ, ঘরে ঘরে বিদ্যুৎ, অশান্ত হবিগঞ্জ শহরকে শান্তির শহর করার চিত্র তুলে ধরেন এমপি আবু জাহির। তিনি সকল প্রবাসীকে দেশে গিয়ে আগের হবিগঞ্জ আর বর্তমান হবিগঞ্জ শহরের আইন শৃঙ্খলার অবস্থা দেখার আহবান জানান।
আমন্ত্রিত অতিথি ছিলেন প্রবাসে অনেক সুনামধন্য ব্যক্তিবর্গ মো: আশিকুর রহমান, সৈয়দ মুজিবুর রহমান ইকবাল, আনোয়ারুল ইসলাম আনু, শাহিন আহমেদ, জায়েদুল মুহিদ খান, আবু সায়িদ চৌধুরী কুঠি, মো: আব্দুল ওয়াহেদ, শামছুল ইসলাম শামিম, মিয়া মো: আসকির, নজরুল ইসলাম, সৈয়দ আবদাল হোসাইন, শাহ জামাল, মিজানুর রহমান, নাজীম উদ্দীন, বিষ্ণু পদ সরকার, মাহমুদ হাসান, আবুল কালাম, কাজী মাহমুদ, রন্টু মোদক, সামছুল ইসলাম, সৈয়দ এম রসিদ, আকবর হোসেন স্বপন, শামছুজ্জামান খান শুভ, সৈয়দ এবাদ, শাহ শাম্মু, উজ্জ্বল ইসলাম, সাগর, তুহিন তালুকদার, জালাল তালুকদার, মো: হারুনুর রশিদ, পারভেজ আহমেদ খান ফয়সল, মো: আমীর আলী, মো: শিহাব মিয়া, আবুল হোসেন প্রমূখ। অনেকের সঙ্গে দেখাগুলো হৃদয়কে নাড়া দিয়েছে। অনেক স্বজনের নাম বলতে না পেরে বা উল্লেখ করার অপূর্ণতাকে ক্ষমার দৃষ্টিতে দেখার অনুরোধ করছেন। বনভোজনে অতিথি এবং সকলকে নিজেদের বাবুর্চি দ্বারা রান্না করা খাবার পরিবেশেন করেন এবং খাবার পরে বনভোজন স্থান পার্কের সুন্দর সুন্দর স্থান ঘুরে দেখতে সাহায্য করেন। পার্ক দেখার পরে সদর সমিতির বনভোজনের শেষ পর্বে সদর সমিতির প্রধান নির্বাচন কমিশনার গফফার আহমেদ ২০১৯-২০২১ সনের জন্য সভাপতি অধ্যাপক মো: আব্দুর রহমান, সাধারণ সম্পাদক মো: আবুল কালামের নাম প্রধান অতিথির মাধ্যমে ঘোষণা করান। বনভোজনে খেলাধুলার বিজয়ীদের মধ্য আরো ছিল আর্কষণীয় র‌্যাফেল ড্র প্রথম পুরস্কার বিমান টিকেট। ২য় পুরস্কার টিভি, ৩য় পুরস্কার ল্যাপটপ, ৪র্থ পুরস্কার ট্যাব, ৫ম পুরস্কার মিনি ট্যাব। সকল বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি ও অতিথিবৃন্দ। শেষে সভাপতি আজদু মিয়া তালুকদার সকলকে এই বনভোজনে কষ্ট করে আসার জন্য ধন্যবাদ জানান। প্রেস বিজ্ঞপ্তি