সুমন আহমেদ বিজয়, লাখাই থেকে ॥ লাখাই উপজেলার একমাত্র সরকারি কলেজ, লাখাই মুক্তিযোদ্ধা সরকারী ডিগ্রী কলেজে ইভটিজিং, সন্ত্রাস, বাল্য বিবাহ, মাদক ও তথ্য প্রযুক্তির অপব্যবহার রোধে এবং ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় লাখাই মুক্তিযোদ্ধা সরকারি ডিগ্রী কলেজের অডিটোরিয়ামে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ জাবেদ আলীর সভাপতিত্বে ও সহকারী প্রভাষক আলী আজম ও রাজীব আচার্যের যৌথ পরিচালনায় ইভটিজিং, সন্ত্রাস, বাল্যবিবাহ, মাদক ও তথ্য প্রযুক্তির অপব্যবহার রোধে এবং ডেঙ্গু প্রতিরোধকল্পে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার হবিগঞ্জ সদর সার্কেল মোঃ রবিউল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন লাখাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন, ওসি (তদন্ত) অজয় চন্দ্র দেব। বক্তব্য রাখেন লাখাই মুক্তিযোদ্ধা সরকারী ডিগ্রী কলেজের সহকারী প্রভাষক মজিবুল হক, দ্বাদশ শ্রেণীর ছাত্র সালমান মোল্লা প্রমূখ।
প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন- ইভটিজিং, সন্ত্রাস বাল্যবিবাহ, মাদক ও তথ্য প্রযুক্তি অপব্যবহার একটি সামাজিক ব্যাধি। এই ব্যাধিগুলো থেকে ছাত্রছাত্রীরা দূরে থাকতে হবে। তিনি আরও বলেন মাদক কোন ফ্যাশন নয়, মাদক মানুষকে ধংস করে ফেলে।
বর্তমানে বাংলাদেশে সবচেয়ে আলোচিত বিষয় হল ডেঙ্গুজ্বর, এই ডেঙ্গুজ্বর সম্পর্কে সবাইকে সচেতন থাকতে হবে। আমরা সবাই যদি ডেঙ্গুজ্বর সম্পর্কে সচেতন হই বা অন্যদেরকে সচেতন করি তাহলেই ডেঙ্গুজ্বর প্রতিরোধ করা সম্ভব।