সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশের ৪০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ ॥ আহত হয়েছেন পুলিশের এসআই জয়ন্ত ও এসআই রাসেল

স্বপন বণিক, আজমিরীগঞ্জ থেকে ॥ আজমিরীগঞ্জ উপজেলার জলসুখা ইউনিয়নে সিএনজি অটোরিকশা স্ট্যান্ডের দখল নিয়ে দুই গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষে পুলিশসহ অর্ধশতাধিক লোক আহত হয়েছে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৪০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জমিরাহাটি এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে গিয়ে আহত হন আজমিরীগঞ্জ থানার এসআই জয়ন্ত তালুকদার ও এসআই রাসেল আহমেদ। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, আজমিরীগঞ্জের জলসুখা থেকে বানিয়াচং রোডে চলাচলকারী সিএনজি অটোরিকশা স্ট্যান্ড দখলকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এক পক্ষের নেতৃত্বে ছিলেন ওই এলাকার ঈমান আলী এবং অপরপক্ষে মন্নাফ মেম্বার। বিষয়টি নিয়ে বৃহস্পতিবার সকালে দুই পক্ষের লোকজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে নারীসহ অন্তত অর্ধশতাধিক লোক আহত হন। আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল ও আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় দু’জনকে সিলেট প্রেরণ করা হয়েছে।
সংঘর্ষের খবর পেয়ে আজমিরীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘন্টাখানেক চেষ্টার পর স্থানীয়দের সহযোগিতায় সংঘর্ষ নিয়ন্ত্রণ করেন। এ সময় পুলিশের দুই এসআই আহত হন। সংঘর্ষে ভিংরাজ মিয়া, সোয়েব মিয়া, রহমত আলীসহ ২০ জনকে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ব্যাপারে আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন তরফদার জানান, সিএনজি অটোরিকশা স্ট্যান্ড দখলকে কেন্দ্র করে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ৪০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে পুলিশ। এছাড়া পুনরায় সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।