স্টাফ রিপোর্টার, বানিয়াচং থেকে ॥ এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ খান বলেছেন, বাংলার স্বাধীনতা তথা স্বাধীনতা পূর্ব ইতিহাসে যে নারীর ত্যাগ ও সংগ্রাম জড়িয়ে আছে তিনি বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিব। বাঙালি জাতির সুদীর্ঘ স্বাধীনতা আন্দোলনের প্রতিটি পদক্ষেপে সক্রিয় সহযোগিতা করেছেন বঙ্গবন্ধুর আদর্শ সহধর্মিনী বেগম ফজিলাতুন্নেছা। ছায়ার মতো অনুসরণ করেছেন বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন ও আদর্শকে বাস্তবায়ন করার জন্য। যেকোনো পরিস্থিতি অত্যন্ত মুদ্ধিমত্তা, অসীম ধৈর্য ও সাহস নিয়ে মোকাবেলা করতে পারতেন তিনি। বঙ্গবন্ধুর সুখ-দুঃখের সাথী এবং বঙ্গবন্ধুর প্রেরণা ও শক্তির উৎস ছিলেন এই মহীয়সী নারী।
বৃহস্পতিবার সকালে উপজেলা হলরুমে তথ্যআপা প্রকল্পের আওতায় ও বানিয়াচং তথ্য কেন্দ্রের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মা মহীয়সী নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯তম জন্মদিন পালন উপলক্ষে উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উঠান বৈঠকে বিপুল সংখ্যক নারীর সমাগম ঘটে।
ইউএনও মো.মামুন খন্দকারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) সাব্বির আহমেদ আকুঞ্জি। বক্তব্য রাখেন থানার ওসি (তদন্ত) প্রজিত কুমার, প্রেসক্লাব সাধারণ সম্পাদক তোফায়েল রেজা সোহেল, সাংবাদিক ফোরাম সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন সুমন, তথ্যসেবা কর্মকর্তা তাসলিমা আক্তার, তথ্যসেবা সহকারী নাইমা সুলতানা ও পান্না আক্তার আঁখি আক্তার।