‘ছড়িয়ে গিয়ে জড়িয়ে থাকব, মানবতার হাত বাড়িয়ে রাখব’ এবং ‘দুই টাকার অমৃত সুধা, থাকবে না আর দারিদ্র্য ক্ষুধা,’ শ্লোগানকে সামনে রেখে দুই টাকার ভোজন বিলাস পরিবারের পক্ষ থেকে প্রথমবার ২৩ জুন শনিবার চুনারুঘাট উপজেলার চান্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দরিদ্র শিক্ষার্থীদের মাঝে দুই টাকা দরে ৫০টি স্কুলব্যাগ বিক্রি করা হয়েছে। শিক্ষার্থীরা যেনো বলতে না পারে তাদেরকে দান করা হয়েছে, সেজন্য প্রত্যেক শিক্ষার্থীর কাছে ব্যাগ বিক্রি করা হয় দুই টাকার বিনিময়ে। দুই টাকার বিনিময়ে ওদের মুখে হাসি ফুটানোর চেষ্টা করেছে দুই টাকার ভোজন বিলাস পরিবার। পাশাপাশি শিক্ষার্থীদের জন্য খেলাধূলা, নাচ, গান, কবিতা আয়োজন করা হয় এবং খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। প্রথম দ্বিতীয় তৃতীয় এভাবে ১২টি পুরস্কার দেয়া হয় ছাত্রছাত্রীদের মাঝে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শামছুন্নাহার বেগম। এতে উপস্থিত ছিলেন ‘দুই টাকার ভোজন বিলাস পরিবার’-এর সদস্যবৃন্দ।
‘দুই টাকার ভোজন বিলাস’ পরিবার ছাত্রছাত্রীদের সাথে থেকে কিছুটা আনন্দ ভাগাভাগি করে নেয়। শিক্ষার্থীদের অভিভাবকদের বুঝানো হয়- তারা যেন ছেলেমেয়েদের পড়াশোনা বন্ধ না করে দেন, অল্প বয়সে যেন পড়াশোনা বন্ধ করে চা বাগানের কাজে না দেন। তাদের ছেলেমেয়েকে যেন শিক্ষার আলোয় আলোকিত করে গড়ে তুলেন। পাশাপাশি অভিভাবকদের বলা হয়- শিক্ষার্থীরা অধিকার থেকে কখনো বঞ্চিত না হয় সেদিকে খেয়ায় রাখতে হবে। বাচ্চা কি করছে না করছে সেটাও অভিভাবককে নিজ দায়িত্বে পালন করতে হবে। তবেই ওদের ছেলেমেয়েগুলো শিক্ষার আলোয় আলোকিত হতে পারবে।
‘দুই টাকার ভোজন বিলাস পরিবার’ এভাবে প্রতিটি অসহায়, দরিদ্র ও মেধাবী ছাত্রছাত্রীদের পাশে সব সময় থাকার চেষ্টা করে যাবে। তাদের পরবর্তী সেবামূলক কার্যক্রমে সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছে ‘দুই টাকার ভোজন বিলাস পরিবার’। প্রেস বিজ্ঞপ্তি