২৫ জুলাই তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন
সুবিদপুরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন শ্রমিক নেতা সজিব আলী ও যুবলীগ নেতা কাওছার চৌধুরী
এসএম সুরুজ আলী ॥ হবিগঞ্জ জেলার বানিয়াচং, চুনারুঘাট ও মাধবপুর উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। বুধবার আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড এ মনোনয়ন প্রদান করে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা হলেন- বানিয়াচং উপজেলার সুবিদপুর ইউনিয়নে ইঞ্জিনিয়ার জয় কুমার দাস, চুনারুঘাট সদর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ রইছ উল্লাহ ও মাধবপুর উপজেলার আন্দিউড়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ইউপি সদস্য মোঃ শামছু মিয়া। এ তথ্য নিশ্চিত করেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আলমগীর খান সাদেক।
এদিকে দলীয় মনোনয়ন পাওয়ার সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে চেয়ারম্যান প্রার্থীদের সমর্থকরা এলাকায় মিষ্টি বিতরণ করেন এবং গণসংযোগ শুরু করে দেন। ইউনিয়নগুলোর চেয়ারম্যান পদে যারা দলীয় মনোনয়ন পাননি তাদের মধ্যে অনেকেই নির্বাচন করবেন বলে জানিয়েছেন। বিশেষ করে সুবিদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ সজিব আলী, উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরীর ছোট ভাই হবিগঞ্জ পৌর যুবলীগের সহ-সভাপতি কাওছার চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বলে জানা গেছে। এ ব্যাপারে সাবেক চেয়ারম্যান মোঃ সজিব আলী জানান, যেহেতু এটি স্থানীয় সরকার নির্বাচন, এ নির্বাচনে আমি অংশ নেবো। এ ব্যাপারে কাওছার চৌধুরী জানান, নির্বাচন করার জন্য যেহেতু দীর্ঘদিন ধরেই মাঠে কাজ করে আসছি সে হিসেবে আমিও নির্বাচন করবো।
ওই তিনটি ইউনিয়নের চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য আগামী ৩০ জুন মনোনয়নপত্র দাখিল, ২ জুলাই মনোনয়নপত্র যাচাই-বাছাই, ৫ জুলাই বাতিল হওয়া প্রার্থীদের আপিল, ৮ জুলাই আপিলের শুনানি, ৯ জুলাই প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন, ১০ জুলাই প্রতিক বরাদ্দ ও ২৫ জুলাই সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। ইতিমধ্যে প্রার্থীরা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। একই দিনে বানিয়াচং উপজেলার দক্ষিণ পশ্চিম ইউনিয়নের ৩নং ওয়ার্ড, সুবিদপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড, লাখাই’র বুল্লা ইউনিয়নের ৩নং ওয়ার্ড, আজমিরীগঞ্জের শিবপাশা ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। ২৫ জুলাই নির্বাচনকে সামনে রেখে ৩টি ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা জোরে-সুরে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। চেয়ারম্যান প্রার্থীরা গ্রামে গ্রামে গণসংযোগ ও কর্মীসভা করছেন।
উল্লেখ্য, বিগত উপজেলা পরিষদ নির্বাচনে বানিয়াচং উপজেলার সুবিদপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, চুনারুঘাট সদর ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ লিয়াকত হাসান ও মাধবপুরের আন্দিউড়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ¦ আতিকুর রহমান পদত্যাগ করে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করেন। নিয়ম অনুযায়ী নির্বাচন কমিশন ওই ৩টি ইউনিয়নের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করে। এছাড়াও ওয়ার্ডগুলোর মেম্বার মারা যাওয়ার কারণে ওই ওয়ার্ডগুলোতে মেম্বার পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।