আজ থেকে আবারো খুলছে কলেজ

সুমন আহমেদ বিজয়/নিতেশ দেব, লাখাই থেকে ॥ লাখাই মুক্তিযোদ্ধা সরকারি কলেজে হামলার ঘটনাটি সালিশ বৈঠকে নিষ্পত্তি করা হয়েছে। সোমবার বিকেলে থানা প্রাঙ্গণে লাখাই থানার ওসি এমরান হোসেনের সভাপতিত্বে ও ওসি (তদন্ত) অজয় দেবের পরিচালনায় অনুষ্ঠিত সালিশ বৈঠকে উপস্থিত ছিলেন লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ, লাখাই মুক্তিযোদ্ধা সরকারি ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাবেদ আলীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, ছাত্র এবং অভিভাবকবৃন্দ। এ সময় ছাত্রদের বলে দেওয়া হয় ভবিষ্যতে কোন অপরাধমূলক কর্মকান্ড ঘটালে কিংবা জড়িত থাকলে কঠোর শাস্তি দেওয়া হবে। যদি বহিরাগতরা কলেজের ভিতরে অপরাধমূলক কর্মকান্ড করে তাহলে তাদের বিরুদ্ধে প্রশাসনিকভাবে কঠোর শাস্তির ব্যবস্থা নেওয়া হবে। পরে উভয়পক্ষের ছাত্রদের মিলিয়ে দেওয়া হয়।
উভয়পক্ষের মধ্যে সালিশের মাধ্যমে বিষয়টি নিষ্পত্তি হয়েছে বলে নিশ্চিত করেন লাখাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন। তিনি জানান, আজ মঙ্গলবার থেকে কলেজ খোলা থাকবে।
উল্লেখ্য, গত ৩ আগস্ট শনিবার লাখাই মুক্তিযোদ্ধা সরকারি ডিগ্রী কলেজে ছাত্রদের হামলার ঘটনায় বামৈ এলাকার একদল কলেজছাত্র ও বহিরাগতরা বুল্লা, সিংহগ্রাম, মনতৈল, রাঢ়িশাল, করাব এলাকার ছাত্রদের উপর হামলা চালায়। চলে হামলা পাল্টা হামলা। এতে ৫ জন আহত হয়। পরে উদ্ভূত পরিস্থিতির কারণে কলেজ বন্ধ ঘোষণা করেছিলেন কলেজ কর্তৃপক্ষ।