ঈদুল আযহা উপলক্ষে হবিগঞ্জ জেলা প্রশাসনের প্রস্তুতি সভা

স্টাফ রিপোর্টার ॥ পবিত্র ঈদুল আযহা যথাযথ মর্যাদায় ও সুন্দর সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে হবিগঞ্জের জেলা প্রশাসন এক প্রস্তুতি সভার আয়োজন করে। সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উপ-সচিব মোঃ নুরুল ইসলাম।
সভায় আলোচনা হয় যে, ঈদ পালন করতে অনেকেই শহরের বাসাবাড়িতে তালা দিয়ে গ্রামের বাড়ি যাবেন। ঈদে শহরের বাসাবাড়ির নিরাপত্তার জন্য পুলিশ প্রশাসন থেকে বিশেষ ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্ত হয়। এছাড়াও কোরবানীর বর্জ্য যথাযথ ব্যবস্থাপনা, কসাই ও ইমামদের প্রশিক্ষণের সিদ্ধান্ত হয় সভায়। ঈদে যাতে শহরে যানজট নিয়ন্ত্রণে থাকে এবং জাল নোট চক্র সক্রিয় না হতে পারে তার জন্যও বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হবে।
সভায় আলোচনায় অংশ নেন অতিরিক্ত পুলিশ সুপার এসএম ফজলুল হক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মর্জিনা আক্তার, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, প্রেসক্লাব সাধারণ সম্পাদক সৈয়দ এখলাছুর রহমান খোকন, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান ও সরকারি বৃন্দাবন কলেজের প্রভাষক ফখরুদ্দিন পারভেজ। এছাড়া সভায় জাতীয় শোক দিবসের অনুষ্ঠান সফল করতে সবাইকে আন্তরিকভাবে কাজ করার সিদ্ধান্ত হয়।