ভারতে মুসলমান হত্যা-নিপীড়ন, নারী ধর্ষণ, বাড়িঘরে আগুন জ্বালিয়ে দেয়া এবং দেশের মধ্যে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে হবিগঞ্জের রাজপথে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ হবিগঞ্জ জেলা শাখা। শনিবার (১৩ জুলাই) মিছিলটি শহরের রাজনগর আই এ বি মিলনায়তনের সামনে থেকে শুরু হয়। শেষে রাজনগর জামে মসজিদের সামনে চৌরাস্তার মোড়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
ইসলামী আন্দোলন বাংলাদেশ হবিগঞ্জ জেলা শাখার সভাপতি আলহাজ্ব মহিব উদ্দিন আহমদ সোহেলের সভাপতিত্বে ও সেক্রেটারী আলহাজ্ব শামসুল হুদার সঞ্চালনায় মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের জেলা সহ-সভাপতি আব্দুশ শহিদ, সাংগঠনিক সম্পাদক নাজমুল হোসেন নিক্সন, ইসলামী শ্রমিক আন্দোলন হবিগঞ্জ জেলা সভাপতি আলহাজ্ব আব্দুল মুসাব্বির রুনু।
সভাপতি তার বক্তব্যে বলেন, ধর্ম নিরপেক্ষতার ধাব্জাাধারী গণতান্ত্রিক রাষ্ট্র নামে পরিচিত ভারতে চরমপন্থি হিন্দুরা সে দেশের সংখ্যালঘু মুসলমানদের হত্যা, নির্যাতন, নারী ধর্ষণ ও মুসলমানদের বাড়িঘর জ্বালিয়ে দিচ্ছে। মুসলমানদেরকে হিন্দু দেবতার নামে জয় শ্রীরাম বলে শ্লোগান দিতে বাধ্য করা হচ্ছে। কট্টর হিন্দুত্ববাদী দল বিজেপি রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পরপরই মুসলমানদের উপর জুলুম নির্যাতন আরও বহুগুণে বৃদ্ধি পেয়েছে। গত এক মাস ধরে একদল উম্মাদ হিন্দু মুসলমানদের উপর নির্যাতন করে আসছে। এসব নির্মম হত্যাকান্ড কোন ভাবেই বরদাশত করা যায় না। এসব হত্যার বিরুদ্ধে সারা বিশ্বের মুসলিম দেশগুলোকে ঐক্যবদ্ধভাবে সোচ্চার হতে হবে।
ইসলামী আন্দোলনের সেক্রেটারী তার বক্তব্যে বলেন বাংলাদেশের ভোট বিহীন সরকার যখন যা ইচ্ছা তাই করতে পারে কোন কারণ ছাড়াই অন্যায্য গ্যাসের দাম বৃদ্ধি করে দেশের মানুষকে সীমাহীন কষ্টের মধ্যে পতিত করছে। দ্রব্যমূল্য বৃদ্ধি একটা দৈনন্দিন কার্যক্রমে পরিনত হচ্ছে।
ভারতে মুসলিমদের হত্যার প্রতিবাদে আগামী ৩০ জুলাই ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর পীরসাহেব চরমোনাইর নেতৃত্বে ঢাকায় ভারতের দূতাবাস অভিমুখে গণমিছিল ও স্মারকলিপি পেশ করা হবে। এতে দলের নেতাকর্মী সহ ধর্মপ্রাণ মুসলমানকে উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন। সবশেষে দোয়া ও মোনাজাত করা হয়।
সমাবেশে আরও উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন হবিগঞ্জ জেলা সভাপতি আলহাজ্ব আসাদুজ্জামান লিটল, সাধারণ সম্পাদক কে এম তাজুল ইসলাম, ইশা ছাত্র আন্দোলন হবিগঞ্জ জেলা সভাপতি আশরাফুল ইসলাম সোহাগ, মোঃ হাদিস মিয়া, জহিরুল ইসলাম সহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি