উদ্বোধনী খেলায় হবিগঞ্জ টাউন মডেল প্রাইমারী স্কুলকে ৩-০ গোলে হারিয়ে ২য় রাউন্ডে তেতৈয়া প্রাইমারী স্কুল

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, প্রাতিষ্ঠানিক পড়াশোনার পাশাপাশি কোমলমতি শিশু-কিশোরদের জন্য প্রয়োজন খেলাধুলায় অংশগ্রহণ করা। এর ফলে শিশু কিশোরদের মনে সমষ্টিগত দলবদ্ধভাবে কাজ করার মনমানসিকতা তৈরি হয়। পড়াশোনার পাশাপাশি শিশু কিশোররা যদি পর্যাপ্ত খেলাধুলা করে তাহলে প্রত্যেকের মানসিক চিন্তার বিকাশ সাধন হবে। খেলাধুলা ও সংস্কৃতি চর্চার মাধ্যমেই শিশুর ভেতরের সুপ্ত প্রতিভা জাগিয়ে তুলতে হবে। জাগিয়ে তুলতে হবে তাদের কচি মনে হাজারো স্বপ্ন, হাজারো গল্পের বুনন।
শনিবার দুপুরে হবিগঞ্জ আধুনিক স্টেডিয়ামে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নিছা মুজিব গোল্ডকাপের হবিগঞ্জ সদর উপজেলা পর্যায়ের খেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির বলেন, শিশুকে সুস্থভাবে বেড়ে ওঠার জন্য খেলাধুলার কোনো বিকল্প নেই। খেলাধুলা মনে স্বাচ্ছন্দ্য আনে, দেহে প্রশান্তি ঘটায়। পরিচ্ছন্ন বিনোদন ও খেলাধুলায় যে শিশু বেড়ে ওঠে তার পক্ষে সফল মানুষ হিসেবে গড়ে ওঠা সম্ভব। আবার অপরিচ্ছন্ন বিনোদনে বেড়ে ওঠা তরুণ-তরুণীরা সুপ্রতিষ্ঠিত হতে পারে না। এ কারণে বলা হয়, শিশু বয়সে মানুষ যা গ্রহণ করে পরবর্তী জীবনে সে তা লালন করে। আমরা আমাদের দেশকে আলোকিত ও পরিচ্ছন্ন মানুষে ভরপুর করে গড়ে তুলতে চাই। এর জন্য বর্তমান সরকার সুস্থ-সুন্দর সহজলভ্য খেলাধুলা ও বিনোদন ব্যবস্থা নিশ্চিতে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শিশু-কিশোরদের জীবনকে সুন্দর আগামীর দিকে নিয়ে যেতে ভূমিকা রাখবে।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হাসান রুবেলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুর রাজ্জাক, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সরকার আবুল কালাম আজাদ, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রহমান, জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান, রিচি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরী পারভেজ প্রমুখ।
জেলা শিক্ষা কর্মকর্তা জানান, এই টুর্নামেন্টে হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলার ২৬টি প্রাথমিক বিদ্যালয়ের ২৬টি দল অংশ নিয়েছে। এদের মধ্যে চ্যাম্পিয়ন দুটি দল জেলা পর্যায়ে অংশ নিবে। পরবর্তীতে সেখান থেকে বিজয়ীরা খেলবে বিভাগীয় ও জাতীয় পর্যায়ে। উদ্বোধনী খেলায় হবিগঞ্জ পৌরসভার টাউন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ৩-০ গোলে হারিয়ে ২য় রাউন্ডে উঠেছে তেতৈয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।