হবিগঞ্জে ডেঙ্গু প্রতিরোধে একযোগে পরিচ্ছন্নতা অভিযান

এসএম সুরুজ আলী ॥ ‘নিজ আঙিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ প্রতিপাদ্যকে সামনে রেখে হবিগঞ্জে ডেঙ্গু প্রতিরোধে একযোগে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে এ উপলক্ষে র‌্যালির আয়োজন করা হয়। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নিমতলা থেকে এই র‌্যালি বের হয়। পরে ৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৯টি টিম শহরের ৯টি ওয়ার্ডে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করে। এ সময় তারা ডেঙ্গুর বিষয়ে সচেতনতামূলক প্রচারপত্র বিলি করেন। এই কার্যক্রমে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, স্কাউট, বিএনসিসি, রেডক্রিসেন্ট, হবিগঞ্জ পৌরসভার পরিচ্ছন্নতা কর্মী এবং ফায়ার সার্ভিসের কর্মীরা অংশগ্রহণ করেন।
অভিযানে নিজ হাতে কোদাল ও বেলচা নিয়ে পরিচ্ছন্নতা কাজে অংশ নেন হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নুরুল ইসলাম, হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব তারেক মোহাম্মদ জাকারিয়া, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মর্জিনা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি শামসুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক অমিতাভ পরাগ তালুকদার, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী প্রমুখ।
জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বলেন, একযোগে সমগ্র জেলায় এই পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু হয়েছে। সকল প্রতিষ্ঠান নিজ উদ্যোগে তাদের আঙ্গিনা পরিস্কার করার পাশাপাশি হাজার হাজার স্বেচ্ছাসেবক এই কার্যক্রমে অংশগ্রহণ করেছেন।