চুনারুঘাট প্রতিনিধি ॥ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার আমুরোড বাজারে কবিরাজের ঘরে এক যুবতীর মৃত্যু হয়েছে। কি কারণে তার মৃত্যু হয়েছে এ বিষয়টি জানা না গেলেও স্থানীয়রা জানিয়েছেন ওই যুবতীকে অসুস্থ অবস্থায় তার স্বামী কবিরাজের কাছে নিয়ে গিয়েছিলেন। সন্ধ্যায় কবিরাজ নামাজে থাকা অবস্থায়ই যুবতী মারা যায়। ওই যুবতী উপজেলার জোয়ার মাগুরুন্ডা গ্রামের সেলিম তালুকদারের স্ত্রী রিমু তালুকদার (২০)।
স্থানীয়রা জানান, সেলিম তালুকদার তার অসুস্থ স্ত্রীকে কবিরাজি চিকিৎসার জন্য বৃহস্পতিবার সন্ধ্যায় আমুরোড বাজারে মানিক মিয়া মোল্লার (প্রকাশিত ইকবাল মেছাবের চেম্বার) চেম্বারে নিয়ে যান। এর একটু পরেই ওই যুবতী মারা যান। এসময় কবিরাজ হারুন মোল্লা নামাজে ছিলেন। কবিরাজ নামাজ শেষ করে এসে দেখতে পান যুবতী মারা গেছে।
সূত্র জানায়, পেটের ব্যাথায় তিনি কাতরাচ্ছিলেন এবং তার প্রশ্রাব বন্ধ ছিল। ডাক্তার তাকে সিলেট রেফার করেছিল। একজন প্রত্যক্ষদর্শী জানান, কবিরাজ হারুন তার চিকিৎসা করেননি। রোগীর আত্মীয়ের সাথে কথা বলার পরই আজান হলে তিনি নামাজে চলে যান।
অপরদিকে, চুনারুঘাট উপজেলার দক্ষিণ বড়জুষ গ্রামে জসিম উদ্দিন (২৫) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। চুনারুঘাট থানা পুলিশ বৃহস্পতিবার বিকেলে লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে। সে একই গ্রামের আব্দুল হাইর ছেলে। তবে জসিমের মৃত্যু কিভাবে ঘটেছে সে বিষয়ে ধারণা মেলেনি।
সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুরে রানীগাও ইউনিয়নের কুইল্লাচড়ায় জসিমের মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেন। পুলিশ বিকেলে লাশ উদ্ধর করে চুনারুঘাট থানায় নিয়ে যায়। মৃত্যুর কারণ নির্ধারণে লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।
জসিমের বাবা আব্দুল হাই বলেন, ছেলে মানসিক প্রতিবন্ধী। প্রায় ১০ বছর ধরে অসুস্থ। তাকে বুধবার থেকে পাওয়া যাচ্ছিল না। কিভাবে তার মৃত্যু হয়েছে বুঝতে পারছি না।