বুকভরা কষ্ট নিয়ে পিতার লাশ বাড়িতে রেখে জেএসসি পরীক্ষা দিল মেয়ে

চুনারুঘাট প্রতিনিধি ॥ হাজারো স্বপ্ন নিয়ে প্রবাসে যাওয়া যুবকটি বাড়িতে ফিরল কফিনে। জীবনের চাহিদা পূরণ আর উন্নত স্বপ্ন নিয়ে মালয়েশিয়া গিয়েছিল হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার শ্রীকুটা গ্রামের ফরেস্টার শানু মিয়ার ছেলে মিজানুর রশীদ আহাদ। মঙ্গলবার মালয়েশিয়ায় মারা যাওয়ার পর বুধবার সন্ধ্যায় বাড়িতে আসে তার লাশ। এদিকে গতকাল বৃহস্পতিবার পিতার লাশ বাড়িতে রেখে মেয়ে তানজিলা আক্তার মীম জেএসসি পরীক্ষা দিয়েছে।
উপজেলার শ্রীকুটা গ্রামের মরহুম শানু মিয়ার মেঝ ছেলে মিজানুর রশীদ আহাদ ৪ বছর আগে জীবিকার তাগিদে মালয়েশিয়া পাড়ি জমায়। গত ৫ নভেম্বর সে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে বন্ধুরা তাকে সাথে সাথে স্থানীয় হাসপাতালে নিয়ে ভর্তি করেন। কিন্তু কয়েক ঘন্টার মধ্যেই সে মারা যায়। তার কি হয়েছিল এটিও জানা যায়নি। প্রবাসী সোহেল রানা জানিয়েছেন, মেডিকেল সার্টিফিকেট পাওয়ার আগে বলা যাবে না কি কারণে সে মারা গেছে। এদিকে গত বুধবার রাতে প্রয়াতের লাশ কফিনবন্দি হয়ে বাড়িতে আসে। এসময় প্রয়াতের আত্মীয়স্বজন ও এলাকাবাসী কান্নায় ভেঙ্গে পড়েন। বৃহস্পতিবার দুপুর ২টায় জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হয়।
মরহুমের এক ছেলে ও এক মেয়ে রয়েছে। মেয়ে তানজিলা আক্তার মীম গত ২ নভেম্বর থেকে শুরু হওয়া জেএসসি পরীক্ষা দিচ্ছে। গতকাল সে আহাজারি থামিয়ে বুকভরা কষ্ট নিয়ে বাবার লাশ বাড়িতে রেখে চুনারুঘাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছে। এ তথ্য জানিয়েছেন আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আউয়ার মাস্টার।