রায়হান উদ্দিন সুমন, বানিয়াচং থেকে ॥ বানিয়াচঙ্গে বেপরোয়া মাইক্রোবাসের চাপায় নিহত স্থানীয় এইম এম কিন্ডারগার্টেনের নার্সারির ছাত্র শাহরিয়ার তানভির (৭) এর ঘাতক মাইক্রোবাস চালকের ফাঁসির দাবিতে মানববন্ধন পালন করেছে কিন্ডারকগার্টেনের শিক্ষার্থীসহ এলাকার সর্বস্তরের মানুষ। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় স্থানীয় গরীব হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। সাংবাদিক মোশাররফ হোসেনর সভাপতিত্বে ও তৌহিদুর রহমান পলাশের সঞ্চালনায় বক্তব্য রাখেন বানিয়াচং ২নং উত্তর-পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান ওয়ারিশ উদ্দিন খান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আঙ্গুর মিয়া, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোত্তাকিন বিশ্বাস প্রমুখ। বক্তারা দ্রুত মাইক্রোবাস চালককে গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য জোর দাবি জানান। অন্যথায় এলাকাবাসীকে সাথে নিয়ে বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন তারা। মানববন্ধনে শিক্ষার্থী, সাংবাদিক, জনপ্রতিনিধি ছাড়াও এলাকার সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত বুধবার দুপুর আড়াইটার দিকে এইচ এম হেলিম কিন্ডারগার্টেন ছুটির পরে বাড়িতে যাওয়ার জন্য রওয়ান দেয় তানভির। পথিমধ্যে স্থানীয় ৫/৬নং বাজার থেকে হবিগঞ্জগামী একটি মাইক্রোবাস বেপরোয়াভাবে তাকে চাপা দেয়। একপর্যায়ে শিশু তানভির মাইক্রোবাসের সামনের বাম্পারে লেগে সেখানেই আটকে থাকে। পরে চালক বুঝতে পেরে গাড়ি না থামিয়ে বাম্পারে লেগে থাকা তানভিরকে টেনে-ছিঁছড়ে প্রায় দুই থেকে আড়াইশ ফুট দূরে নিয়ে যায়। আরো কিছু দূরে যাওয়ার পর রাস্তার মধ্যেই সিটকে পড়ে তানভির। আশেপাশের মানুষ মাইক্রোবাসের চালককে গাড়ি থামানোর জন্য বললে সে আরো দ্রুতগতিতে গাড়ি নিয়ে পালিয়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় শিশু তানভিরকে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তানভিরকে মৃত বলে ঘোষণা করেন। শিশু তানভিরকে হারিয়ে পরিবারের লোকজন পাগলপ্রায়। তাদের আহাজারিতে আকাশ-বাতাস ভারি হয়ে উঠেছে। নিহত তানভির ওই মহল্লার আতাউর রহমানের পুত্র।
বানিয়াচং থানার ওসি রঞ্জন কুমার সামন্ত জানান, ঘাতক চালককে ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে। তবে এই ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা দায়ের করা হয়নি।