স্টাফ রিপোর্টার ॥ শুক্রবার ছিল বন্ধের দিন। বন্ধের এই সুযোগকে কাজে লাগিয়ে হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এর কার্যালয়ে ছুটে আসে হবিগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির একঝাঁক ছাত্রী। কিছু পেতে নয়, তারা এসেছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে।
বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত ছাত্রীরা মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধু সম্পর্কে বিভিন্ন বিষয়ে এমপি আবু জাহির এর নিকট জানতে চায়। এক এক করে প্রায় ৩০ জন ছাত্রীর প্রশ্নের উত্তর দেন এমপি আবু জাহির। মহান মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুকে এমপি আবু জাহির কিভাবে দেখেছেন এবং মহান এই ব্যক্তির কর্মের উপর শিক্ষার্থীদের বিষদ বর্ণনা দেন তিনি। এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা মোছা. রোকেয়া খানম ও সহকারী প্রধান শিক্ষক মো. সাইফুল ইসলাম, ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য জিতু মিয়া, সহকারী শিক্ষক খন্দকার নাছির উদ্দিন ও সরওয়ার আলমসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।
প্রধান শিক্ষক রোকেয়া খানম জানান, সপ্তম শ্রেণির ধারাবাহিক মূল্যায়ন পরীক্ষার অংশ হিসেবে আমরা এই অনুষ্ঠানের আয়োজন করি। এমপি আবু জাহির শিক্ষার্থীদেরকে মহান মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানিয়েছেন। এছাড়াও ছাত্রীদেরকে বিভিন্ন প্রশ্ন করেন তিনি। এখান থেকে শিক্ষার্থীরা অনেক কিছু শিখেছে।