স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-লাখাই সড়কের নির্মাণ কাজে গুণগত মান বজায় রাখার নির্দেশ দিয়েছেন জেলা আওয়ামী লীগ সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। বৃহস্পতিবার বিকেলে নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনকালে তিনি এই নির্দেশ দেন। এ সময় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দুই কর্মকর্তাসহ নির্মাণ কাজে সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
পরিদর্শনকালে এমপি আবু জাহির বলেন, হবিগঞ্জ-লাখাইবাসীর সুবিধা বিবেচনায় আমি ১৩৮ কোটি টাকা বরাদ্দ এনেছি। সড়ক নির্মাণ কাজে কোন ধরণের অনিয়ম মেনে নেয়া হবে না। এ সময় উপস্থিত কর্মকর্র্তা এবং নির্মাণ কাজে নিয়োজিতরা গুণগত মান অক্ষুন্ন রেখে শীঘ্রই কাজ সমাপ্ত করার প্রতিশ্রুতি দেন।
লাখাই উপজেলা এবং ব্রাহ্মণবাড়িয়ার নাছিরনগর উপজেলার শেষ সীমান্তে অবস্থিত বলভদ্র নদী। এলাকাবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি ছিল বলভদ্র ব্রীজ নির্মাণ করার। সকলের দাবির মুখে অনেক প্রতিকূলতাকে জয় করে সেখানে ব্রীজ নির্মাণে বরাদ্দ নিয়ে আসেন এমপি আবু জাহির। এতে করে ঢাকার সাথে সিলেটের সড়ক যোগাযোগে দুরত্ব কমে যায় ৩৫ কিলোমিটার। ২০১৫ সালের ৮ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ব্রীজ উদ্বোধন করেন। কিন্তু সড়কের অবস্থা ভাল না হওয়ায় সেই ব্রীজের সুফল থেকে বঞ্চিত ছিলেন এই এলাকার মানুষ। শুধু ছোট ছোট গাড়ি চলাচল করত ওই সড়কে। অবশেষে এই আঞ্চলিক সড়কের সুফল বরাদ্দ নিয়ে আসেন এমপি আবু জাহির। সড়কটির সংস্কার কাজ পুরোপুরিভাবে সম্পন্ন হলে ঢাকা-সিলেট সড়ক যোগাযোগে সময় বাঁচবে প্রায় ১ ঘন্টা।