হবিগঞ্জের মুখ রিপোর্ট ॥ রাজধানী ঢাকার ইউনাইটেড হসপিটালে চিকিৎসাধীন এশিয়া উপমহাদেশের প্রখ্যাত হাদিস বিশারদ, হবিগঞ্জের জামেয়া ইসলামিয়া আরাবিয়া উমেদনগর (টাইটেল) মাদ্রাসার প্রিন্সিপাল শায়খুল হাদিস আল্লামা হাফেজ তাফাজ্জুল হক দাঃ বাঃ মুহাদ্দিসে হবিগঞ্জীর হার্টে আইসিডি প্রতিস্থাপন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বাদ মাগরিব এনজিওগ্রাম শেষে সার্জারির মাধ্যমে হার্টে আইসিডি প্রতিস্থাপন করা হয়। এদিকে শাইখুল হাদীস আল্লামা হাফেজ তাফাজ্জুল হক হবিগঞ্জীর সুস্থতা কামনায় চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় দোআ মাহফিল অনুষ্ঠিত। দোআ পরিচালনা করেন আল্লামা হাফেজ তাফাজ্জুল হকের উস্তাদ আমীরে হেফাজত শাইখূল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী হাফিজাহুল্লাহ।
এ ছাড়াও আল্লামা হাফেজ তাফাজ্জুল হকের রোগমুক্তি কামনা করে বাংলাদেশ খেলাফত মজলিস হবিগঞ্জ জেলা শাখা এবং হবিগঞ্জ হলি জান্নাত আলফিরদাউস মহিলা মাদরাসায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।
প্রসঙ্গত, সম্প্রতি সিলেট রেঙ্গা মাদরাসায় বুখারী শরীফের দরস দিয়ে রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন শায়খুল হাদিস আল্লামা হাফেজ তাফাজ্জুল হক। দ্রুত তাকে সিলেট মাউন্ট এডোরা হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তির পর তাকে আইসিউতে রাখা হয়। আইসিউতে ভর্তির পর অবস্থার উন্নতি হওয়ায় আইসিইউ থেকে সিসিইউ-তে নিয়ে আসা হয়। পরে উনার শারীরিক অবস্থার অবনতি হলে বিশেষজ্ঞ ডাক্তারদের সমন্বিত বোর্ডের সিদ্ধান্তে জরুরী ভিত্তিতে উন্নত চিকিৎসার উদ্দেশ্যে এয়ার এম্বুলেন্সে তাকে ঢাকা প্রেরণ করা হয়। সম্প্রতি তিনি ঘন ঘন অসুস্থ হয়ে পড়লে ডাক্তার জানান, তাঁর হার্টবিটে সমস্যা হচ্ছে। তাই তাকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন চিকিৎসক এবং জোরে কথাবার্তা না বলার পরামর্শ দেন।
এদিকে আল্লামা হাফেজ তাফাজ্জুল হক হঠাৎ অসুস্থ হয়ে পড়ার খবর ছড়িয়ে পড়লে তার ছাত্র ও ভক্ত শুভাকাক্সক্ষীদের মাঝে উদ্বেগ ছড়িয়ে পড়ে। তাঁর আশু রোগমুক্তি কামনায় বিভিন্ন স্থানে মাদ্রাসা ও ব্যক্তি পর্যায়ে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। প্রখ্যাত হাদিস বিশারদ শায়খুল হাদিস আল্লামা হাফেজ তাফাজ্জুল হক মুহাদ্দিসে হবিগঞ্জী অসুস্থ হয়ে পড়ার খবর ফেসবুকেও ব্যাপকহারে ছড়িয়ে পড়ে। তার ছাত্র ও ভক্তবৃন্দ সকলেই ফেসবুক পোস্টে উনার আশু রোগ মুক্তি কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।