স্টাফ রিপোর্টার, মাধবপুর থেকে ॥ মাধবপুর উপজেলার আন্দিউড়া ইউনিয়নের মুরাদপুর এলাকায় সোনাই নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় ২ ব্যক্তিকে ৪ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাধবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার এ সাজা প্রদান করেন। দন্ডপ্রাপ্ত ব্যক্তিরা হল উপজেলার মুরাদপুর গ্রামের ছায়েদ আলীর ছেলে আজিজুর রহমান এবং একই গ্রামের রবিউল আওয়ালের ছেলে জাহাঙ্গীর আলম। দন্ড ঘোষণার পর ভ্রাম্যমাণ আদালত তাদের কারাগারে পাঠিয়ে দেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার বলেন, দন্ডপ্রাপ্তরা ড্রেজার মেশিন দিয়ে উপজেলার আন্দিউড়া ইউনিয়নের মুরাদপুরে সোনাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে ঘটনাস্থলে হাজির হয়ে তাদের এ দন্ড প্রদান করি। বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ অনুসারে দোষী সাব্যস্ত করে তাদের এ দন্ড দেওয়া এবং একটি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়।
একটি সূত্র জানায়, যারা ধরা পড়ে তারা শ্রমিক শ্রেণির লোক। কিন্তু যারা ড্রেজার মেশিন দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করে তারা রয়ে যায় ধরা ছোঁয়ার বাইরে। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।