হবিগঞ্জে যুব উলামা ঐক্য পরিষদের প্রতিবাদী মানববন্ধন

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সামনে বাংলাদেশের অখ্যাত একজন উগ্র হিন্দু মহিলা প্রিয়া সাহা বাংলাদেশী মুসলমান ও দেশের সরকার সম্পর্কে যে বক্তব্য রেখেছেন, তা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের উপর চরম আঘাত এবং উগ্র সাম্প্রদায়িক উস্কানী বলে দাবি করেছেন যুব উলামা ঐক্য পরিষদ হবিগঞ্জ এর নেতৃবৃন্দ।
বৃহস্পতিবার দুপুর বারটায় হবিগঞ্জ কোর্ট পয়েন্টে চট্টগ্রামে ‘ইসকন’ কর্তৃক মুসলিমদের ধর্ম বিশ্বাস বিকৃত করা এবং আমেরিকায় প্রেসিডেন্ট ট্রাম্পের সামনে উগ্র হিন্দু নেত্রী প্রিয়া সাহার মুসলমান ও বাংলাদেশ বিরোধী বক্তব্যের প্রতিবাদে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মাওঃ জাবের আল হুদা চৌধুরীর নেতৃত্বে এবং সাধারণ সম্পাদক মাওঃ নিয়াজুর রহমান নিজামের পরিচালনায় এতে বক্তব্য রাখেন- বেফাক হবিগঞ্জ জেলা শাখার সভাপতি, মাওঃ আব্দুল্লাহ আকিলপুরী, সংগঠনের উপদেষ্টা মাওঃ আইয়ূব বিন সিদ্দীক, মাওঃ আজিজুর রহমান মানিক, মাওঃ আঃ নূর বাহুবলী, সিনিয়র সহঃসভাপতি, মাওঃ জুনাইদ আহমদ কাটখালী, যুগ্ম সম্পাদক, মাওঃ নোমান আহমদ, সাংগঠনিক সম্পাদক, মুফতী তাফাজ্জুল হক, মাওঃ সাইদুর রহমান, অর্থ বিষয়ক সম্পাদক, মুফতী মুহসিন আহমদ, বাহুবল শাখার সভাপতি, মাওঃ কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক, মাওঃ আঃ আহাদ, সদর শাখার সাধারণ সম্পাদক, মাওঃ হোসাইন আহমদ খান ত্বহা, চুনারুঘাট শাখার সাধারণ সম্পাদক, মাওঃ মুশাহিদ আহমদ প্রমুখ।
সভাপতির বক্তৃতায় মাওঃ জাবের আল হুদা চৌধুরী বলেন, চট্টগ্রামে ইসকন কর্তৃক মুসলিম শিশুদেরকে প্রসাদ খাওয়ানোর ঘটনা, প্রিয়া সাহার রাষ্ট্র ও মুসলমান বিরোধী সাম্প্রদায়িক বক্তব্য এবং ভারতীয় মিডিয়ার উক্ত বক্তব্যের সমর্থনে মিথ্যা খবর প্রচার করা সবকিছু একসূত্রে গাঁথা। দেশ আজ চরম সংকটের ভেতর দিয়ে যাচ্ছে। একটা চক্র হিন্দু মুসলমান সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধিয়ে বিদেশী অপশক্তির স্বার্থ রক্ষা করতে চায়। এ দেশের জনগণ ১৯৭১ সনের মত এজাতীয় যে কোন অপশক্তিকে প্রতিহত করতে প্রস্তুত রয়েছে।
নেতৃবৃন্দ প্রিয়া সাহার উক্ত উক্ত বক্তব্য এবং চট্টগ্রামের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। যুগ যুগ ধরে এ দেশের হিন্দু মুসলমান পরস্পরে শান্তিপূর্ণ সহাবস্থান করে আসছে। বহির্বিশ্বে দেশের সাথে চরম গাদ্দারী করে দেয়া প্রিয়া সাহার এই বক্তব্য দেশের সাম্প্রদায়িক সম্প্রীতির জন্য মারাত্মক হুমকি বলে তিনি মনে করেন। চট্টগ্রামের সাম্প্রদায়িক ঘটনার তদন্ত করে দোষীদেরকে বিচারের আওতার আনার দাবি করেন। বক্তারা দেশের চলমান সাম্প্রদায়িক উস্কানী বন্ধ করার জন্য ব্যারিস্টার সুমনের মামলা আমলে নেয়ার দাবি জানান। প্রেস বিজ্ঞপ্তি