স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় এক ছাত্রীকে ছুরিকাঘাত করেছে বখাটে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে বখাটে আল-আমিনকে (২১) গ্রেফতার করেছে পুলিশ। সে বানিয়াচং উপজেলার ধুলিয়াঘাটুয়া গ্রামের কদর আলীর ছেলে। সে হবিগঞ্জ শহরের অনন্তপুর এলাকায় তার পরিবারের সাথে একটি বস্তিতে বসবাস করে আসছে।
পুলিশ সূত্র জানায়, অনন্তপুর এলাকার আব্দুল গফুরের মেয়ে জেকে এন্ড এইচকে হাইস্কুলের অষ্টম শ্রেণীর ছাত্রী রূপালী আক্তারকে দীর্ঘদিন ধরে বখাটে আল-আমিন উত্ত্যক্ত করে আসছে। আল আমিনের প্রেমের প্রস্তাবে রুপালী রাজি না হওয়ায় বখাটে আল-আমিন তাকে স্কুলে আসা-যাওয়ার পথে উত্ত্যক্ত করতো। ৪ দিন পূর্বে আল-আমিন রূপালীকে তার বাসার সামনে মোবাইল নাম্বার দেয়ার কথা বলে। এ সময় রূপালী তার মোবাইল নাম্বার না দিলে আল-আমিন তার হাত ধরে টানাহেচড়া করে। এ দৃশ্য দেখে রূপালীর বড় বোন এগিয়ে আসলে আল-আমিন পালিয়ে যায়। এদিকে বৃহস্পতিবার সকালে রূপালী স্কুলে যাওয়ার সময় শায়েস্তানগর ট্রাফিক পয়েন্টে জে.কে এন্ড এইচ.কে হাই স্কুলের সামনে আল-আমিন তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে যান। হাসপাতালের চিকিৎসক ওই ছাত্রীর হাতে দুইটি সেলাই দেন। এ ঘটনায় শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।
এ ব্যাপারে রূপালীর বাবা হবিগঞ্জ সদর মডেল থানায় অভিযোগ দায়ের করেন। এ প্রেক্ষিতে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাসুক আলীর নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে কোর্ট মসজিদের সামন থেকে আল-আমিনকে গ্রেফতার করেন। এ ব্যাপারে হবিগঞ্জ সদর মডেল থানার ওসি মাসুক আলী জানান, অনেকদিন ধরেই গ্রেফতারকৃত আল-আমিন মেয়েটিকে প্রেমের প্রস্তাব দিয়ে উত্ত্যক্ত করে আসছে। সর্বশেষ সে মেয়েটি ছুরিকাঘাত করে। এ ঘটনায় মেয়ের বাবা থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ তাকে গ্রেফতার করে।