জমি নিয়ে বিরোধের জের ধরে দু’পক্ষের হামলা পাল্টা হামলা

এসএম সুরুজ আলী ॥ বানিয়াচং উপজেলার খাগাউড়া ইউনিয়নের করচা গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে দু’পক্ষের হামলা পাল্টা হামলায় মামুন মিয়া (৩২) নামে এক পল্লী চিকিৎসক নিহত হয়েছেন। এ ঘটনায় তার বড় ভাই আহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় তাকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। রবিবার রাতে এ হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে। নিহত মামুন মিয়া করচা গ্রামের বাসিন্দা মৃত আব্দুল মতিনের ছেলে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, করচা গ্রামের মামুন মিয়া এবং ইকবাল মিয়া গংদের মাঝে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ বিরোধের জের ধরে রবিবার রাতে উভয়পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে মামুন মিয়া ও তার ভাই আব্দুল কাইয়ুম গুরুতর আহত হন। আহত অবস্থায় তাদেরকে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসলে কর্মরত চিকিৎসক মামুন মিয়াকে মৃত ঘোষণা করেন।
নিহতের বোন রিনা খানম জানান, জমি নিয়ে তাদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। রবিবার সন্ধ্যায় ইমামবাড়ি বাজার থেকে ফেরার পথে মামুন মিয়া ও তার ভাই আব্দুল কাইয়ূমের উপর হামলা চালিয়েছে ইকবাল ও তার লোকজন। তিনি বলেন, হামলায় আমার ভাই মারা গেছে। আমার ভাই হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোঃ সেলিম জানান, তাদের বাড়ির পাশে একটি সরকারি খাল রয়েছে। এটির দখল নিয়ে তাদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এর জের ধরে হামলা পাল্টা হামলায় মামুন মিয়া মারা যায়। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশ অব্যাহত অভিযান চালিয়ে যাচ্ছে।