চুনারুঘাট প্রতিনিধি ॥ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা ভূমি অফিসে দীর্ঘদিন ধরে এসিল্যান্ড সহ গুরুত্বপূর্ণ ১০টি পদ শূন্য থাকায় নামজারিসহ নানা কার্যক্রম ব্যাহত হচ্ছে। আবার অনেকেই এ অফিস থেকে বেতন-ভাতা নিলেও কাজ করছেন অন্য অফিসে। সহকারি কমিশনার সম্প্রতি স্কলারশীপ নেওয়ার কারণে বিদেশ চলে গেছেন।
খোঁজ নিয়ে জানা যায়, চুনারুঘাট উপজেলা ভূমি অফিসের প্রধান অফিস সহকারী রতন কুমার পাল দুই মাস আগে যোগদান করলেও তিনি অসুস্থতার কারণে ছুটিতে আছেন। অফিস সহকারী অনন্ত বিজয় রায়কে প্রায় তিন বছর আগে ডেপুটেশনে সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ে নেয়া হয়েছে। অফিস সহকারী কৃষ্ণ কুমার সিংহ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যলয়ে ডেপুটেশনে কর্মরত আছেন। ৯ মাস ধরে শূন্য চুনারুাট ভূমি অফিসের সার্ভেয়ারের পদ। একজন চেইনম্যান ও একজন জারিকারকের পদ দীর্ঘদিন ধরে শূন্য থাকায় বাড়ছে সরকারি কাজে জটিলতা। আটজন অফিস সহকারীর মধ্যে আছেন মাত্র একজন। এ অবস্থায় কোনোরকম পিয়ন-নাইটগার্ড দিয়ে চলছে অফিসের কার্যক্রম। ফলে দ্রুত ভূমিসেবা থেকে বষ্ণিত চুনারুঘাটবাসী।
চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ বলেন, তিনি সম্প্রতি এ উপজেলায় যোগদান করেছেন। এ সমস্ত শূন্যপদ পূরণের জন্য জেলা প্রশাসক কার্যালয়ে তিনি জানিয়েছেন।