মাধবপুরে পাচারকালে পেঁয়াজ বোঝাই পিকআপ ভ্যান আটক

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের মাধবপুরে ৫০ টাকা কেজি দরে জব্দকৃত পেঁয়াজ বিক্রি করতে গিয়ে উপজেলা প্রশাসন বিড়ম্বনার শিকার হয়েছে। পেঁয়াজ কিনতে গিয়ে শিশুসহ ৫ জন আহত হয়েছেন। আহত ফারুক মিয়াকে (৪৫) মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার রাতে উপজেলা চত্বরে এ ঘটনা ঘটে।
কৃষ্ণনগর গ্রামের আহাদ মিয়া ও দুলাল জানান, সামান্য কিছু পেঁয়াজ বিক্রি করে প্রশাসন বিক্রি করা বন্ধ করে দেয়। অনেক নারীও পেঁয়াজ কিনতে এসে খালি হাতে ফিরে গেছেন। ক্রেতাদের অভিযোগ সাধারণ পাবলিক লাইনে দাঁড়িয়ে থাকলেও উপজেলার বিভিন্ন অফিসের কয়েকজন কর্মচারিকে একাধিকবার পেঁয়াজ নিতে দেখা গেছে।
মাধবপুর থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) গোলাম দস্তগীর আহমেদ জানান, বৃহস্পতিবার সকালে চুনারুঘাট থেকে আসা পেঁয়াজ ভর্তি একটি পিকআপ ভ্যান (ঢাকা মেট্রো- ১৫-৪৩৫৭) মাধবপুর দিয়ে ব্রাহ্মণবাড়িয়া যাবার পথে পুলিশ পিকআপটি আটক করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনুভা নাশতারানের উপস্থিতিতে রাত সাড়ে ৮টার দিকে উপজেলা চত্বরে ৫০ টাকা কেজি দরে সাধারণ ক্রেতাদের হাতে বিক্রি শুরু হয়। এ খবর ছড়িয়ে পড়লে স্থানীয় জনতা উপজেলা চত্বরে জড়ো হয়। এ সময় লোকজনদের ধাক্কাধাক্কিতে নারী শিশুসহ ৫ জন আহত হয়। পরিস্থিতি বেগতিক দেখে উপজেলা নির্বাহী কর্মকতার নির্দেশে পেঁয়াজ বিক্রি বন্ধ করে দেওয়া হয়। কয়েক বস্তা বিক্রি করার পর বাকি পেঁয়াজের বস্তাগুলো উপজেলা মিলনায়তনে নিয়ে রাখা হয়। জনতার চাপে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে শুক্রবার সকাল ১১টায় অবিক্রিত পেঁয়াজগুলো বিক্রি করা হবে বলে হ্যান্ড মাইকে ঘোষণা করা হয়।