প্রতিমন্ত্রী মাহবুব আলী ও সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি কেয়া চৌধুরী সভাপতি পদে প্রার্থী হচ্ছেন বলে গুঞ্জন থাকলেও তাঁরা কাউন্সিলে আসছেন না

মোতাচ্ছিরুল ইসলামও সাধারণ সম্পাদক পদে প্রার্থী হতে আগ্রহী

স্টাফ রিপোর্টার ॥ আগামী ১১ ডিসেম্বর হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি পদে প্রার্থী হিসেবে বর্তমান সভাপতি এমপি অ্যাডভোকেট আবু জাহিরের পক্ষে জোরালোভাবে প্রচার-প্রচারণা চললেও অন্যান্য সম্ভাব্য প্রার্থীরা এখনও প্রকাশ্যে প্রচারণায় নামেননি। তবে কাউন্সিলে সভাপতি পদে এমপি আবু জাহিরের সাথে থাকবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের কয়েকজন নেতা। এবারের কাউন্সিলে জেলা আওয়ামী লীগের সভাপতি পদে এমপি অ্যাডভোকেট আবু জাহির আবারও প্রতিদ্বন্দ্বিতা করবেন। ইতোমধ্যে তাঁর পক্ষে জেলা আওয়ামী লীগ ও তৃণমূলের নেতৃবৃন্দ কাউন্সিলের ভোটারদের কাছে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তবে নিজের পক্ষে এখনও প্রচারণায় নামেননি এমপি আবু জাহির। তিনি এখন দলের জেলা সম্মেলন সফল করার জন্য বিভিন্ন স্থানে সভা-সমাবেশ করছেন। অপরদিকে সভাপতি পদে এবারের কাউন্সিলে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানিয়েছেন। এছাড়া সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে ঘোষণা দিয়েছেন হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আবুল হাসেম মোল্লা মাসুম। অন্যদিকে সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী সভাপতি পদে কাউন্সিল করবেন বলে আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী এ প্রতিনিধিকে জানালেও কেয়া চৌধুরী বলেছেন অন্য কথা। গুঞ্জন রয়েছে বিমান প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী সভাপতি পদে প্রার্থী হচ্ছেন। এ ব্যাপারে তাঁর বক্তব্য জানতে মোবাইল ফোনে যোগাযোগ করে তাঁকে পাওয়া যায়নি। তবে তাঁর সহকারী একান্ত সচিব বেলাল হোসেন জানান, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের কাউন্সিলে অ্যাডভোকেট মাহবুব আলীর সভাপতি পদে প্রার্থী হওয়ার কোন সম্ভাবনা নেই।
গতকাল দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকার এ প্রতিনিধি সম্মেলনের বিভিন্ন দিক নিয়ে কথা বলেন- এমপি অ্যাডভোকেট মোঃ জাহিরের সাথে। তিনি বলেন, বিগত কাউন্সিলে সভাপতি নির্বাচিত হওয়ার পর জেলা আওয়ামী লীগকে তৃণমূল পর্যায়ে শক্তিশালী একটি সংগঠন হিসেবে দাঁড় করিয়েছি। এখন আমরা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় সম্মেলন করতে যাচ্ছি। এই সম্মেলন সফল করার জন্য আমরা প্রতিদিন নেতাকর্মীদের সাথে পরামর্শ সভা করছি। পাশাপাশি বিভিন্ন উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভার তারিখ নির্ধারণ করা হয়েছে। ইতোমধ্যে বাহুবল উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা সম্পন্ন করেছি। আগামী ২ ডিসেম্বর শায়েস্তাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। ৩ ডিসেম্বর লাখাই আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এবারের সম্মেলনে এখনও নিজের প্রার্থীতা ঘোষণা করিনি। দলের নেতাকর্মীরা যদি আমাকে সভাপতি হিসেবে আবারও চান তাহলে সভাপতি প্রার্থী হবো। সকলের সহযোগিতা নিয়ে শান্তিপূর্ণভাবে সম্মেলন সম্পন্ন করতে চাই।
এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ডাঃ মুশফিক হুসেন চৌধুরী জানান, গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে এবারের কাউন্সিলেও সভাপতি পদে অংশ নিতে চাই। তবে এখনও আনুষ্ঠানিকভাবে প্রার্থীতা ঘোষণা করিনি। কয়েকদিনের মধ্যে সভাপতি হিসেবে প্রার্থীতা ঘোষণা করবো।
সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া জানান, সভাপতি পদে প্রার্থী হওয়াটা শুধু বড় কথা নয়। জেলা আওয়ামী লীগের সম্মানজনক একটি পদে কাউন্সিল করার ইচ্ছা ছিল। কিন্তু আমাকে সম্মেলনস্থলে যেতে দেয়া হবে না বলে জানানো হয়েছে। যেখানে আমি যেতেই পারবো না, সেখানে আমি কাউন্সিলে কিভাবে অংশগ্রহণ করবো। তিনি আরো বলেন, এমপি থাকা অবস্থায় বিগত কাউন্সিলে যখন জেলা কমিটি গঠন করা হলো তখন আমাকে জেলা আওয়ামী লীগের সদস্য পদে পর্যন্ত রাখা হয়নি।
অপর সভাপতি প্রার্থী অ্যাডভোকেট আবুল হাসেম মোল্লা মাসুম জানান, জেলা আওয়ামী লীগের সভাপতি পদে কাউন্সিল করবো সেটি ইতিপূর্বেই ঘোষণা দিয়েছি। আমি বিভিন্ন স্থানে যোগাযোগ করে আওয়ামী লীগের নেতাকর্মীদের কাছে সহযোগিতা চাচ্ছি। এবারের কাউন্সিলে সভাপতি প্রার্থী হিসেবে আমি শেষ পর্যন্ত মাঠে থাকতে চাই।
এদিকে, গতকাল দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকায় ‘জেলা আওয়ামী লীগের কাউন্সিলে সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে সম্ভাব্য প্রার্থী ২১’ শিরোনামে সংবাদ প্রকাশিত হলে হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোতাচ্ছিরুল ইসলামের অনুসারী কয়েকজন দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকায় ফোন করে জানান- হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের কাউন্সিলে মোতাচ্ছিরুল ইসলাম সাধারণ সম্পাদক প্রার্থী। এ ব্যাপারে সদর উপজেলা চেয়ারম্যান ও হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোতাচ্ছিরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি সাধারণ সম্পাদক প্রার্থী হতে আগ্রহী বলে নিশ্চিত করেন। গতকাল সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে যাদের নাম প্রকাশ করা হয়েছে তাঁরা হলেন- বর্তমান সাধারণ সম্পাদক এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট আলমগীর চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান।