অস্ট্রেলিয়া অ্যালামনাই এসোসিয়েশন বাংলাদেশের ২০১৯-২১ মেয়াদের কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন হবিগঞ্জের কৃতি সন্তান হারুন-অর-রশিদ সাগর। গত ২৩ নভেম্বর রাতে রাজধানী ঢাকার গুলশানের জারা কনভেনশন সেন্টারে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে অ্যালামনাই সদস্যরা গোপন ব্যালটের মাধ্যমে ভোট প্রদান করে ১১ সদস্য বিশিষ্ট নতুন সংগঠনটির কার্যনির্বাহী কমিটি নির্বাচিত করে।
উল্লেখ্য, অস্ট্রেলিয়া সরকারের বৃত্তি নিয়ে যারা অস্ট্রেলিয়া থেকে পড়ে দেশে এসেছে তাদের নিয়ে গঠিত হয়েছে অস্ট্রেলিয়া অ্যালামনাই এসোসিয়েশন বাংলাদেশ। নির্বাচত সদস্য হারুন ২০১৭ সালে অস্ট্রেলিয়া অ্যাওয়ার্ড বৃত্তি নিয়ে অস্ট্রেলিয়ার অ্যাডিলেড বিশ্ববিদ্যালয় থেকে ইন্টারন্যাশনাল ট্রেড বিষয়ে ৬ মাসের পেশাগত সনদ অর্জন করেন।
হারুন বর্তমানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব হিসেবে কর্মরত। তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের সদস্য। ৩০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০১২ সালে তিনি সরকারী চাকুরিতে যোগদান করেন। ইতোমধ্যে তিনি সরকারী ও ব্যক্তিগত কাজে বিশ্বের ৫৫টি দেশ ভ্রমণ করেছেন। তিনি হবিগঞ্জ তথা বৃহত্তর সিলেট অঞ্চলের একমাত্র প্রতিনিধি হিসেবে বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ-কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন। হারুন হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার মিরপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের স্থায়ী বাসিন্দা।