সাদিকা তাসনিম স্বপ্না, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের বনগাঁও গ্রামে ভয়াবহ অগ্নিকান্ডে ৫টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। খবর পেয়ে নবীগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে যাওয়ার আগেই সব পুড়ে ছাই হয়ে যায়। প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতার আশ^াস দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ বিন হাসান।
স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্র জানা যায়, শনিবার সকাল সাড়ে ৯টার দিকে বনগাঁও গ্রামের আব্দুল মজিদের ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়লে একই পরিবারের ৫টি ঘর আসবাবপত্র, ধান, নগদ টাকাসহ মালামাল পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয় লোকজন প্রাণপন চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনলেও কোন মালামাল রক্ষা করতে পারেননি। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তরা হলেন মৃত ছোরাব উল্লার ছেলে ফুল মিয়া, রশিদ মিয়া, আনোয়ার মিয়া, ফুল মিয়ার ছেলে আব্দুল মজিদ ও শাহ নেওয়াজ।
ফায়ার সার্ভিসের ইনচার্জ মোঃ আবু তাহের জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ৭০ হাত লম্বা ৫টি রুম বিশিষ্ট একটি ঘর সম্পুর্ণ পুড়ে ছাই হয়ে যাওয়ায় প্রায় ৪/৫ লাখ টাকার ক্ষতিসাধিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ বিন হাসান ঘটনাস্থল পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ^াস প্রদান করেন।