স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির বলেছেন, এক সময় শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠার সময় অন্যান্য বিষয়ের সাথে খেলার মাঠ নিশ্চিত করা হতো। শিক্ষার্থীরা সেখানে অনুশীলনের মাধ্যমে বড় বড় খেলোয়াড় হয়ে দেশ ও নিজ এলাকার সুনাম বয়ে আনতেন। এখন অনেক প্রতিষ্ঠানেই মাঠ নেই। আবার শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার অনুশীলন সঠিকভাবে না হওয়ায় আগের মত ভাল খেলোয়াড় সৃষ্টি হচ্ছে না। খেলাধুলার অনুশীলনে শুধু ভাল খোলায়াড়ই সৃষ্টি করে না। এর মাধ্যমে তরুণদের দৈহিক ও মানসিক বিকাশ ঘটে। রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। যা পরবর্তী জীবনে এবং কর্মক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করে। বর্তমান সরকারও খেলাধুলার প্রতি বিশেষ নজর দিয়েছে। তাই সকল শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার অনুশীলনের ব্যবস্থা করতে হবে। এর জন্য প্রয়োজন হলে আমি সহযোগিতা করব।
শনিবার সকালে স্থানীয় জালাল স্টেডিয়ামে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসের উদ্যোগে ৪৮তম জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোহাম্মদ শামছুজ্জামান, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহ ও হবিগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জিয়া উদ্দিন। সপ্তাহব্যাপি এই প্রতিযোগিতায় জেলার ৯টি উপজেলার সেরা প্রতিষ্ঠানগুলো ফুটবল, হ্যান্ডবল, সাঁতার ও কাবাডি প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। ১৯ সেপ্টেম্বর সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।