মোহাম্মদ শাহ্ আলম ॥ নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের সমরগাঁও গ্রামে জফর মিয়া নামের এক কৃষকের গোয়ালঘরে রাতের আধারে কে বা কারা আগুন দিয়ে ৭টি গরু ও ২টি ছাগল পুড়িয়ে মেরেছে। গোয়ালঘরে অগ্নিকান্ডের ঘটনায় প্রায় সাড়ে ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দিবাগত গভীর রাতে।
কৃষক মোঃ জফর মিয়া জানান, সন্ধ্যারাতে তিনি গোয়ালঘরের বাইরে তালাবদ্ধ করে রাখেন এবং নিজেরা তাদের ঘরে ঘুমিয়ে পড়েন। রাত আড়াইটার দিকে গোয়ালঘরে আগুনের শব্দ ও গরুর চিৎকার শুনতে পান। এসময় পাগলের ন্যায় ঘুম থেকে উঠে কৃষক শোর চিৎকার করে ঘর থেকে বেরিয়ে দেখতে পান তার গোয়ালঘরে দাউ দাউ করে আগুন জলছে এবং ঘরের ভেতরে গরুর চিৎকারও শোনা যায়। আগুন নেভানোর আগেই ঘরের ভেতরে বাধা থাকা, ১টি ষাড়, ৪টি গাভী ২টি বাছুর সহ ৭টি গরু ও ২টি ছাগল পুড়ে মারা যায়। গ্রামবাসী কৃষকের আর্তচিৎকারে এসে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও গবাদি পশুগুলোকে বাঁচানো যায়নি।
এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ বিন হাসান এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি। নবীগঞ্জ থানার ওসি ইকবাল হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এই ঘটনার সাথে কেউ জড়িত থাকলে তদন্তপূর্বক কঠোর ব্যবস্থা নেয়া হবে।