নকল সরবরাহকারীর কারাদন্ড

বানিয়াচঙ্গ প্রতিনিধি ॥ বানিয়াচঙ্গ উপজেলায় দাখিল পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় ছাত্র-শিক্ষককে বহিস্কার করা হয়েছে। এছাড়া নকল সরবরাহ, কেন্দ্রে জোরপূর্বক প্রবেশ ও পরীক্ষায় বাধাপ্রদানের জন্য একজনকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। গতকাল মঙ্গলবার বানিয়াচঙ্গ উপজেলার সিনিয়র ফাজিল মাদ্রাসা কেন্দ্রে গণিত পরীক্ষা চলাকালে বহিস্কার ও কারাদন্ডের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বানিয়াচঙ্গ সিনিয়র ফাজিল মাদ্রাসা কেন্দ্রে গতকালের দাখিল গণিত পরীক্ষায় অসদুপায় অবলম্বন করে পরীক্ষা দেওয়ার অপরাধে ওই মাদ্রাসার ছাত্র সাকির আহমেদকে চলতি বছরের সকল পরীক্ষার জন্য বহিস্কার করা হয়। এছাড়া কক্ষ পরিদর্শক দূর্গাপুর দাখিল মাদ্রাসার অফিস সহকারী আব্দুল কাইয়ূমকে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বানিয়াচঙ্গ সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মাওলানা আবদাল হোসাইন খাঁন।
অন্যদিকে নকল সরবরাহ ও জোরপূর্বক কেন্দ্রে প্রবেশ এবং পরীক্ষায় বাধা প্রদান করার অপরাধে অসদুপায় অবলম্বনকারী ছাত্রের বড় ভাইয়ের বন্ধু আকরাম হোসেনকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত। বানিয়াচঙ্গ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিজস্ট্র্রেট মোঃ মামুন খন্দকার এ রায় ঘোষণা করেন।