ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক সময়ের মেধাবী ছাত্রনেতা ১৫ বছর ঘুরেছেন রাস্তায় রাস্তায়

মোঃ আলাল মিয়া, নবীগঞ্জ থেকে ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক সময়ের সাহসী মেধাবী ছাত্রনেতা ও ঢাকা মহানগর ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক শহিদুর ইসলাম (৪০) মানসিক রোগে আক্রান্ত হয়ে অযতœ অবহেলায় অবশেষে ঠান্ডাজনিত কারণে মারা গেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার একপর্যায়ে তরুণ বয়সেই আক্রান্ত হন মানসিক রোগে। দীর্ঘ ১৫ বছর ঘুরেছেন রাস্তায় রাস্তায়। নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের পাইকপাড়া গ্রামে শহিদুর ইসলামের বাড়ি। তার মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকেই আবেগপ্রবন স্ট্যাটাস লিখছেন।
পাঠকদের জন্য কয়েকটি স্ট্যাটাস হুবহু তুলে ধরা হল- অবশেষে পৃথিবী ছেড়ে চলে গেল প্রিয় শহিদুর। মেধাবী ছাত্র হিসেবে তার ছিল বিশাল সুখ্যাতি। ঢাকা মহানগর ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত সাবেক ছাত্রনেতা ছিল শহিদুর। তুমুল বক্তা ছিল সে। ভাগ্যের কী নির্মম পরিহাস দেশের এবং তার নিজের প্রত্যাশা পূর্ণ হতে দিল না নিয়তি। পরপারে ভাল থাকিস ভাই।
মঙ্গলবার ২৮ জানুয়ারি পাইকপাড়া গ্রামে নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বিকেলে জানাজার নামাজ শেষে পাইকপাড়া কবরস্থানে দাফন করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ও ঢাকা মহানগর ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক শহিদুর ইসলামকে।