মোঃ মামুন চৌধুরী ॥ সিলেটগামী পাহাড়িকা ট্রেনের ইঞ্জিনে করে বিনা টিকেটে ভ্রমণ করায় হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনে ৬ যাত্রীকে আটক করা হয়েছে। ৪ সেপ্টেম্বর বুধবার বিকেলে তাদের আটক করে শায়েস্তাগঞ্জ রেলওয়ে ফাঁড়ি পুলিশ।
আটককৃতরা হলো- হবিগঞ্জ সদর উপজেলার মিঠুরচক গ্রামের ইব্রাহিম মিয়ার ছেলে রাজু মিয়া (২৪), তেতৈয়া গ্রামের ফারুক মিয়ার ছেলে শাহরাজ মিয়া (১৯), মাধবপুর উপজেলার নোয়াপাড়া চা বাগানের সমর বুনার্জির ছেলে সমিরন বুনার্জি (৪৫), শায়েস্তাগঞ্জ উপজেলার জগতপুরের ফজর মিয়ার ছেলে রনজু মিয়া (২৬), আখাউড়ার খরমপুর গ্রামের চান মিয়ার ছেলে রবিউল মিয়া (২৭) ও মাদারীপুর সদর উপজেলার ভানগুরা গ্রামের শহিদুল মিয়ার ছেলে ফয়সল মিয়া (১৮)।
শায়েস্তাগঞ্জ রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শফিকুল ইসলাম খান ও এএসআই ইমরান আহম্মদ জানান, ট্রেনের ইঞ্জিনে বিনা টিকেটে ভ্রমণ করায় ৬ জনকে আট করা হয়। মামলা দিয়ে তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে।
তারা জানান, ট্রেনের ছাদে ভ্রমণকারিদের আটক করে আদালতে সোপর্দ করার জন্য প্রজ্ঞাপন জারি করেছে রেল মন্ত্রণালয়।
এরপর ৩০ আগস্ট শুক্রবার দিবাগত রাতে চট্টগ্রামগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেনের ছাদ থেকে ১৪ জনকে আটক করা হয়। এবার ইঞ্জিন থেকে আটক করা হলো ৬ জনকে। অভিযান অব্যাহত থাকবে। সূত্র জানায়, এ ধরণের পদক্ষেপ নেওয়ায় ট্রেনের ছাদে ও ইঞ্জিনে ভ্রমণকারির সংখ্যা হ্রাস পেয়েছে।