আইজিপি পদক পাচ্ছেন হবিগঞ্জের তিন পুলিশ সদস্য

এসএম সুরুজ আলী ॥ ২০১৯ সালে পুলিশ বাহিনীর সদস্যগণের অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ ১৪ জন পুলিশ সদস্যকে “বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)”, ২০ জনকে “রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)” এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৮ জন পুলিশ সদস্যকে “বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা” এবং ৫৬ জনকে “রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা” প্রদান করা হয়েছে। তাদের মধ্যে হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলাম পিপিএম পদকের জন্য মনোনীত হয়েছেন। আগামীকাল ৫ জানুয়ারি ঢাকার রাজারবাগ পুলিশ লাইনস প্যারেড গ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁদের মাঝে পদক প্রদান করবেন।
এছাড়া হবিগঞ্জের আরো তিন পুলিশ সদস্য পাচ্ছেন আইজিপি পদক। তাঁরা হলেন- হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার এসএম রাজু হেডকোয়াটার্স), হবিগঞ্জ ডিবি পুলিশের এসআই আবুল কালাম আজাদ ও মাধবপুরের হরষপুর ফাঁড়ির এসআই রাকিবুল হাসান। আগামী ৭ জানুয়ারি রাজারবাগ পুলিশ লাইনস প্যারেড গ্রাউন্ডে আইজিপি তাদের হাতে পদক তুলে দিবেন।
হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম জানান, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যার নেতৃত্বে জেলার গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, ডাকাত গ্রেফতার, বিকল্প বিরোধ নিষ্পত্তি, পুলিশের ভাবমূর্তি উন্নত করা, পেশাগত দায়িত্ব পালনে স্বচ্ছতার কারণে এসব পদক দেয়া হচ্ছে। তিনি বলেন- হবিগঞ্জকে শান্তিপূর্ণ রাখার জন্য পুলিশ আন্তরিকভাবে কাজ করছে। আগামীকাল ঢাকার রাজারবাগ পুলিশ লাইনে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পদক গ্রহন করবেন।