স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে বিদ্যুতের ভেলকিবাজি শুরু হয়েছে। গতকাল সারাদিন ও রাতে বিদ্যুতের ঘন ঘন আসা যাওয়া এবং ঘন্টার পর ঘন্টা বিদ্যুত না থাকার কারণে জনজীবনে মারাত্মক ব্যাঘাত ঘটে। সকাল থেকে রাত পর্যন্ত গুড়ি গুড়ি বৃষ্টির সাথে বিদ্যুতের আসা-যাওয়া শুরু হয়। বিশেষ করে গতকাল শুক্রবার জুম্মার নামাজের আগে দীর্ঘ সময় বিদ্যুত না থাকায় অনেকেই পানি উঠাতে পারেনি। অনেক মুসল্লী সময়মতো গোসল করতে না পারায় তারা সময়মতো নামাজে যেতে পারেননি। বিষয়টি তাদের পীড়া দিয়েছে।
হবিগঞ্জ শহরের বাসিন্দা অনেকেই অভিযোগ করেন গরমের সময় বিদ্যুতের চাহিদা বেশি থাকে, তাই লোডশেডিং হয়ে থাকে। এখন তীব্র শীত, বিদুতের চাহিদা কম। এখন বিদ্যুতের ভেলকিবাজি মেনে নেয়া যায় না। ঘন ঘন বিদ্যুতের আসা-যাওয়ার কারণে বাসা-বাড়ির ফ্রীজ, টিভি, কম্পিউটারসহ অনেক যন্ত্রপাতিই নষ্ট হওয়ার আশঙ্কা দেখা দেয়। তাই আতঙ্কে থাকেন গ্রাহকরা।
খোঁজ নিয়ে জানা গেছে শহরের অনন্তপুর, মোহনপুর, শায়েস্তানগর, ২নং পুল, পোদ্দারবাড়ি, বহুলা বাইপাসসহ বিভিন্ন এলাকায় সকাল থেকে দুপুর পর্যন্ত বিদ্যুৎ ছিল না। বিকাল ৩টার পর থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত বিদ্যুতের ভেলকিবাজি চলছিল। শহরের শায়েস্তানগর এলাকার ব্যবসায়ী শাহরিয়ার সিমাম জানান, বিদ্যুতের আসা যাওয়ার কারণে তার বাসার ফ্রিজ নষ্ট হয়ে গেছে। এ ভেলকিবাজি চলতে থাকলে চলাফেরা দুরুহ হয়ে যাবে।
হবিগঞ্জ বিদ্যুৎ অফিসের উপ-সহকারী প্রকৌশলী মোঃ আনসার আলী জানান, বৃষ্টির কারণে বিদ্যুতের লাইন সচল রাখা সম্ভব হচ্ছে না। লাইন চালু করলেই বৃষ্টির জন্য ফিউজ কেটে যাচ্ছে। তবে আশা করছি অচিরেই সব ঠিক হয়ে যাবে।