স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের কালীবাড়ি রোড ডাচবাংলা ব্যাংক থেকে মাঐ ডেকে অভিনব কায়দায় টাকা হাতিয়ে নিয়েছে এক প্রতারক। সিসি ক্যামেরার ভিডিও দেখে ৩ দিন পর প্রতারক সোহেল মিয়াকে (৩০) আটক করেছে পুলিশ। সে সদর উপজেলার দরিয়াপুর গ্রামের মৃত জমসু মিয়ার পুত্র। মঙ্গলবার সন্ধ্যায় সিনেমাহল এলাকা থেকে জনতার সহযোগিতায় সোহেলকে আটক করা হয়।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নাতিরাবাদ এলাকার শফিকুল ইসলামের স্ত্রী মফিলা খাতুন গত ৩ জুলাই দুপুুরে ওই এলাকার ডাচবাংলা ব্যাংক থেকে ৩১ হাজার ৫শ’ টাকা উত্তোলন করার সময় তাকে ওই প্রতারক লক্ষ্য করে টাকা হাতিয়ে নেয়ার পায়তারা করে। এক পর্যায়ে বৃদ্ধ মহিলা ব্যাংকের বাহিরে রাস্তায় গেলে তাকে ‘মাঐ’ ডেকে আরডিহল এলাকায় নিয়ে যায়। যা ক্লোজ সার্কিট ক্যামেরায় উঠে আসে। সেখানে নিয়ে কৌশলে তার কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে চম্পট দেয় ওই প্রতারক।
পরে বিভিন্ন স্থানে খোঁজাখুজি করে মহিলার স্বজনরা ভিডিও ও ছবি দেখে সোহেল মিয়াকে সনাক্ত করে। খবর পেয়ে এসআই সাহিদ মিয়ার নেতৃত্বে একদল পুলিশ সোহেলকে থানায় নিয়ে যায়। থানায় বৃদ্ধ মহিলা পুলিশকে জানায় তার মেয়ে জর্ডানে থাকে। সেখান থেকে উপার্জন করে ৬ মাসে তার জন্য ৩১ হাজার ৫শ’ টাকা পাঠিয়েছিল। ওই টাকা হারিয়ে গলায় দঁড়ি দিয়ে আত্মহত্যা করতে চেয়েছিলেন মফিলা খাতুন।
সদর থানার ওসি মাসুক আলী জানান, ছবি দেখে সনাক্ত করেছি। পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।