স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরসহ আশপাশের এলাকাগুলোতে লবনের দাম বৃদ্ধির গুজব রটেছে। এরই প্রেক্ষিতে অভিযান চালিয়ে শহরের চৌধুরী বাজার এলাকার ৪ ব্যবসায়ীকে আটক করে দন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। সোমবার রাত সাড়ে ১১টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাত রানার নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত এ দন্ডাদেশ দেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাত রানা জানান, সন্ধ্যার পর থেকেই হবিগঞ্জ শহরসহ আশপাশের এলাকাগুলোতে গুজব রটে লবণের দাম বৃদ্ধি পাচ্ছে। এ প্রেক্ষিতে শহরের চৌধুরী বাজার এলাকায় গিয়ে কিছুু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত লবন মজুদ রাখার উদ্দেশ্যে ক্রয় করে। এ সময় এনএসআই সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সেখানে অবস্থান নেয়। পরে ৬ জনকে আটক করা হয়। জব্দ করা হয় প্রায় ৫০ কেজি লবন। ২ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে জিম্মায় ছেড়ে দেয়া হয়।
এ ছাড়াও অপর ৪ জন নিজেদের দোষ স্বীকার করে নেয়ায় ২ জনকে কারাদন্ড ও ২ জনকে অর্থদন্ড প্রদান করা হয়। ১০ দিন করে কারাদন্ডপ্রাপ্তরা হলেন, শহরের রাজনগর এলাকার ব্যবসায়ী মোঃ আব্দুল কাদির নানু ও বাতিরপুর এলাকার কানাই দাসের পুত্র সুরঞ্জিত দাস। ১ হাজার টাকা করে অর্থদন্ডপ্রাপ্তরা হলেন, চৌধুরী বাজার এলাকার রাজকুমার রায়ের পুত্র মিঠুন রায় ও নোয়াহাটি এলাকার রবিন্দ্র পালের পুত্র রঞ্জিত পাল।