জামাল মোঃ আবু নাছের ॥ আর মাত্র বাইশ দিন বাকি আছে হবিগঞ্জের মাধবপুরে আন্দিউড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনের। দিন যতই ঘনিয়ে আসছে ততই সরগরম হয়ে উঠেছে প্রার্থীদের প্রচার প্রচারণা। নির্বাচনকে ঘিরে এ উপজেলার এগারোটা ইউনিয়ন ও একটি পৌরসভার বড় রাজনৈতিক দলের নেতাকর্মীদের নজর এখন ওই ইউনিয়নের দিকে। কে হচ্ছেন আন্দিউড়া ইউনিয়নের চেয়ারম্যান?
উল্লেখ্য, এ ইউনিয়নের চেয়ারম্যান আতিকুর রহমান পদত্যাগ করে আওয়ামী লীগের মনোনয়নে নৌকা প্রতীকে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ার পর চেয়ারম্যান পদটি শূন্য হয়।
এরপর নির্বাচন কমিশন স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ধারা ২০ এবং স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা-২০১০ এর বিধি ১০ অনুসারে নির্বাচন কমিশনের ক্ষমতাবলে আন্দিউড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের শূন্য আসনে উপ-নির্বাচনের ঘোষণা দেন। গত ১৭ জুন তফসিল ঘোষণা করা হয় এ ইউনিয়নের উপ নির্বাচনের।
উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. মনিরুজ্জামান জানান, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুলাই, ভোট গ্রহণ ২৫ জুলাই।
তিনি বলেন ছয়জন প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেন। মনোনয়ন দাখিলকারীরা হলেন- সমসু মিয়া (আওয়ামী লীগ), মিজানুর রহমান (স্বতন্ত্র), চৌধুরী ফজলে ইমাম সুমন (স্বতন্ত্র), মোস্তাক আহম্মেদ খান হেলাল (স্বতন্ত্র), নেপাল চন্দ্র দাস (স্বতন্ত্র) ও ফকির কাউছার আহম্মেদ (জাতীয় পার্টি)। সকলের মনোনয়নপত্র বৈধ হয়েছে।
আন্দিউড়া ইউনিয়নের রাজনৈতিক তৃণমূল নেতাকর্মীরা জানান প্রার্থীরা বেশ কিছুদিন ধরে দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন।