নিজস্ব প্রতিনিধি ॥ তথ্য সেবায় সারা দেশে প্রথম স্থান অধিকার করেছেন চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার মঈন উদ্দিন ইকবাল। দেশের ৪৯২টি উপজেলার মধ্যে ২০১৯ সালের প্রদত্ত সেবার র‌্যাঙ্কিংয়ে এই গৌরব অর্জন করেন তিনি। ২৯ সেপ্টেম্বর আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে ঢাকায় মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে তথ্য মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদের সভাপতিত্বে বর্ণাঢ্য অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মোঃ মুরাদ হাসান, তথ্য সচিব ড. আবদুল মালেক। আলোচনা শেষে হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার মঈন উদ্দিন ইকবালের নাম ঘোষণা করা হয়। তিনি অসুস্থতাজনিত কারণে উপস্থিত থাকতে না পারায় তাঁর পক্ষে প্রধান অতিথি তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদের হাত থেকে সার্টিফিকেট এবং বিশ হাজার টাকার চেক গ্রহণ করেন ভারপ্রাপ্ত ইউএনও সহকারি কমিশনার (ভূমি) নুসরাত ফাতিমা।
উল্লেখ্য, গত বছরের ১৩ মে মঈন উদ্দিন ইকবাল চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার হিসাবে যোগদান করেন। যোগদানের পর থেকেই চুনারুঘাট পৌর শহরের যানজট ও অবৈধ স্থাপনা, বাল্যবিবাহ অবৈধ বালু উত্তোলনসহ সকল অপরাধমুলক কর্মকান্ডের বিরুদ্ধে সরকার ঘোষিত ভিশন ২০২১ ও ভিশন ২০৪১ সফল করার লক্ষ্যে গুণগত জনসেবা ও জনবান্ধব প্রশাসন গড়ে তুলতে নানামুখী কর্মসূচি গ্রহণ করেন। এছাড়াও প্রশাসনকে জনবান্ধব করার লক্ষ্যে বেসামরিক বিমান পরিবহন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্করের সার্বিক সহযোগিতায় উপজেলার সেবার মান উন্নয়নসহ সব ক্ষেত্রে কাজের গতি সঞ্চার করেন। ছাত্রছাত্রীদের আধুনিক ও নৈতিক শিক্ষায় সুশিক্ষিত করে গড়ে তোলার জন্য ছাত্র-শিক্ষক-অভিভাবকদের সমন্বয়ে বিভিন্ন কর্মসূচি পালন করেন। স্কুল ও কলেজে মাল্টিমিডিয়া ক্লাস রুম চালু করেন।
উপজেলার উন্নয়নের স্বার্থে সততা, স্বচ্ছতা ও আন্তরিকতার সঙ্গে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে নবাগত সহকারী কমিশনার (ভূমি) নুসরাত ফাতিমা শর্শী বলেন, আমরা চুনারুঘাটের ঐতিহ্যকে ধারণ করে এ উপজেলাকে বাংলাদেশের প্রথম সারির উপজেলায় রূপান্তরের চেষ্টা করবো। গুণগত জনসেবা ও জনবান্ধব প্রশাসন গড়ে তুলতে আমরা বদ্ধ পরিকর। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সব নাগরিককে ই-সেবার আওতায় আনতে প্রশাসন চেষ্টা করছে। ইতোমধ্যে ই-নথি কার্যক্রমে সারা দেশের মধ্যে প্রথম স্থানে রয়েছে চুনারুঘাট। এই গৌরবময় অর্জনের জন্য সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, সুনামের সহিত কাজ করায় আজ তিনি দেশ সেরা হয়েছেন। তিনি উপজেলা নির্বাহী অফিসারের দ্রুত সুস্থতার জন্য সকলের নিকট দোয়া কামনা করেন।